প্রচ্ছদ বিশ্ব সংবাদ

অনলাইনে গোমূত্রের সাবান, ফেসপ্যাক বেচবে আরএসএস

42
গোমূত্রের সাবান, ফেসপ্যাক
গোমূত্রের সাবান, ফেসপ্যাক

শুধু গো-মূত্র বা ঘুঁটে নয়, এ বার অনলাইনে এই গো-মূত্রের তৈরি সাবান, শ্যাম্পু, ফেসপ্যাক, টুথপেস্ট-সহ প্রাকৃতিক উপায়ে তৈরি নানা প্রসাধনী জিনিস বিক্রি করতে নামছে রাষ্ট্রীয় স্বয়ংসেবক পরিচালিত সংস্থা। মাঝে মধ্যেই দেখা যায়, সোশ্যাল মিডিয়ায় অনলাইনে বিক্রি হচ্ছে গো-মূত্র বা ঘুঁটে। এ নিয়ে কৌতুকও কম হয়নি সোশ্যাল মিডিয়ায়।

মথুরায় দীনদয়াল ধাম নামে আরএসএস-এর যে কেন্দ্রটি রয়েছে সেখানেই তৈরি হচ্ছে প্রসাধনী থেকে শুরু করে পোশাক এমনকি ওষুধও।

তবে এ সবের মধ্যেও নজরকাড়ার মতো বিষয় হল মোদী ও যোগী কুর্তা। ৫৬ ইঞ্চি ছাতির পোশাক নিয়ে লোকজনের মধ্যে কৌতুহল কম নয়। সেই জনপ্রিয়তা যে কাজে আসবে সেটা আশা করছেন সংস্থার কর্মীরা। আর বিক্রির মাধ্যম হিসেবে বেছে নেওয়া হয়েছে অনলাইন বিপণন সংস্থা অ্যামাজন-কে। প্রাথমিক ভাবে ৩০ রকমের থেরাপিউটিক দ্রব্য বিক্রি করা হবে। সঙ্গে থাকবে ১০ রকমের পোশাকও।

ধামের অধিকর্তা রাজেন্দ্র জানিয়েছেন, চাহিদার কথা মাথায় রেখেই এই জিনিসগুলো তৈরি করা হচ্ছে। তবে তাঁর আশা,গোমূত্রের তৈরি জিনিসের চাহিদাই সবচেয়ে বেশি হবে। যে জিনিসগুলো বিক্রি করা হবে তার দামও খুব একটা বেশি নয় বলে জানিয়েছেন তিনি। ১০ টাকা থেকে ২৩০ টাকা দামের জিনিস পাওয়া যাবে। মোদী বা যোগী কুর্তার দাম এক একটি ২২০ টাকা। তবে যোগী কুর্তা নতুন সংযোজন।

আরও পড়ুন:  কুয়েতি প্রতিনিধির মানিব্যাগ চুরি করে ধরা পড়লেন পাকিস্তানি এক আমলা ( ভিডিও )
অনলাইনে গোমূত্রের সাবান, ফেসপ্যাক বেচবে আরএসএস
ছবি : সংগৃহীত

হঠাৎ করে কেন অনলাইনে বিক্রির সিদ্ধান্ত?

আরএসএস মুখপাত্র অরুণ কুমার জানান, স্থানীয়দের জন্য কাজের আরও সুযোগ করে দিতে এবং তাঁদের স্বনির্ভর করে তুলতে এই সিদ্ধান্ত। যদি অনলাইনে এই বিক্রি শুরু হয়, তা হলে চাহিদা বাড়বে।  সেই সঙ্গে কাজেরও সুযোগ বাড়বে।

শেয়ার করুন :
  • 18
    Shares

আপনার মন্তব্য প্রকাশ করুন

Loading Facebook Comments ...