প্রচ্ছদ বাংলাদেশ শিক্ষাঙ্গন

ইন্টারনেট সংযোগ নিয়ে রাবি শিক্ষার্থীর কক্ষ ভাঙচুর ছাত্রলীগ নেতার

30
ইন্টারনেট সংযোগ নেওয়াকে কেন্দ্র করে রাবি শিক্ষার্থীর কক্ষ ভাঙচুর ছাত্রলীগ নেতার
ছবি : সংগৃহীত

ইন্টারনেট সংযোগ নেওয়াকে কেন্দ্র করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর কক্ষ ভাঙচুর করেছেন বলে ছাত্রলীগের এক নেতার বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার রাত ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ সোহরাওয়ার্দী হলের ৪১৫ নম্বর কক্ষ ভাঙচুরের ঘটনা ঘটে। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ছাত্রলীগের সহ-সম্পাদক আরমান কায়সার আবির এ ঘটনাটি ঘটান। তিনি আইন বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

ভুক্তভোগী শিক্ষার্থীর নাম মো. জীবন জোয়ারদার। তিনি বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ও হলের ৪১৫ নম্বর কক্ষের আবাসিক শিক্ষার্থী।

হলের আবাসিক শিক্ষার্থীরা জানান, কয়েকদিন আগে নিচতলায় ইন্টারনেটের রাওটার থেকে জীবন তার কক্ষে সরাসরি ওয়াই-ফাই নেন। কেন সংযোগ নেওয়া হয়েছে জানতে আবির শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে জীবনকে তার কক্ষে ডাকে। এ সময় জীবনের সঙ্গে আবিরের কথা কাটাকাটি হয়। এর কিছুক্ষণ পর আবির দশ-পনেরোজনকে সঙ্গে নিয়ে জীবনের কক্ষে ভাঙচুর চালায়। এতে কক্ষের লাইট, ফ্যানসহ যাবতীয় আসবাবপত্র তছনছ হয়ে যায়।

ভুক্তভোগী জীবন বলেন, ‘দীর্ঘদিন থেকে আমাদের ব্লকে ইন্টারনেট সুবিধা নেই। হল কর্তৃপক্ষকে জানিয়েও কোন লাভ হয়নি। তাই আমি রাউটার থেকে সরাসরি ওয়াই-ফাই সংযোগ নিয়েছি।। আমার মতো আরেকজনও এভাবে সংযোগ নিয়েছে। অথচ তাকে কিছু বলা হয়নি।’

আরও পড়ুন:  এসএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হার ৭৭.৭৭ শতাংশ

জীবন অভিযোগ করেন, ঘটনার পর থেকে তিনি কক্ষে থাকা মোবাইল, ল্যাপটপ ও মানিব্যাগ পাচ্ছেন না। এ বিষয়ে হল কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ দেবেন বলেও জানান তিনি।

তবে ভাঙচুরের বিষয়টি অস্বীকার করেন আবির। তিনি বলেন, ‘ইন্টারনেট সংযোগের বিষয়ে জীবনের সঙ্গে আমার কথা কাটাকাটি হয়েছিলো। পরে আমিসহ কয়েকজন বিষয়টি মীমাংসার জন্য তার কাছে গিয়েছিলাম। তাকে কক্ষে না পেয়ে আমি ফিরে আসি। কারা কক্ষ ভাঙচুর করেছে জানি না।

জানতে চাইলে হল প্রাধ্যক্ষ অধ্যাপক এম আনিসুর রহমান বলেন, ‘একজন শিক্ষার্থী আরেকজন শিক্ষার্থীর কক্ষ ভাঙচুর করবে সেটা কোনভাবেই কাম্য নয়। আগামীকাল হলের নতুন প্রাধ্যক্ষ যোগদান করবেন। আমি হলের দায়িত্বে থাকা অন্যান্য শিক্ষকদের নিয়ে নতুন প্রাধ্যক্ষের সঙ্গে এ বিষয়ে কথা বলে ব্যবস্থা নেবো।’

শেয়ার করুন :
  • 6
    Shares

আপনার মন্তব্য প্রকাশ করুন

Loading Facebook Comments ...