প্রচ্ছদ বাংলাদেশ

ডিসেম্বরের শেষ সপ্তাহে নির্বাচন ,মন্ত্রিপরিষদ সচিব পদে বদল

182
ডিসেম্বরের শেষ সপ্তাহে নির্বাচন ,মন্ত্রিপরিষদ সচিব পদে বদল
(বাঁ থেকে) মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম, এলজিআরডি সচিব ড. জাফর আহমেদ খান। ছবি: সংগৃহীত

জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমানে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে আছেন। আগামী ২ অক্টোবর তাঁর দেশে ফেরার কথা। আর প্রধানমন্ত্রী দেশে ফেরার পরপরই প্রশাসনে বড় রদবদল হতে পারে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।

একাধিক সূত্র নিশ্চিত করেছে, প্রধানমন্ত্রী দেশে ফেরার পর মন্ত্রিপরিষদ সচিব পদে রদবদল হতে পারে। বর্তমান মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম এই পদ থেকে সরে যেতে পারেন। আগামী মধ্য ডিসেম্বরে তাঁর অবসরে যাওয়ার কথা। যেহেতু ডিসেম্বরের শেষ সপ্তাহে নির্বাচন হতে পারে, তাই আগেই মন্ত্রিপরিষদ সচিব পদে বদল হতে পারে।

মন্ত্রিপরিষদ সচিব হিসেবে আসতে পারেন বর্তমান এলজিআরডি সচিব ড. জাফর আহমেদ খান।

জনপ্রশাসন, শিক্ষাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়গুলোর সচিব পর্যায়েও রদবদল হতে পারে বলে জানা গেছে। জনপ্রশাসন সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, নির্বাচনকালীন সরকারের কার্যক্রম সুষ্ঠু ভাবে পরিচালনার লক্ষ্যেই প্রশাসনে রদবদল করা হবে।

আরও পড়ুন:  হাসপাতালের অপারেশন থিয়েটারের টেবিল চুরি করে নিয়ে গেছে কর্মচারীরা

উল্লেখ্য, আগামী অক্টোবর মাসের শেষেই ঘোষণা করা আগামী জাতীয় নির্বাচনের তফসিল। আর চলতি বছরের ডিসেম্বরের শেষে অথবা আগামী বছর জানুয়ারির শুরুতে অনুষ্ঠিত হবে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। তফসিল ঘোষণা থেকে নির্বাচিত হয়ে পরবর্তী সরকার শপথ নেওয়ার আগ পর্যন্ত নির্বাচনকালীন সরকারই দেশ পরিচালনা করবে।

সর্বশেষ আপডেট

শেয়ার করুন :
  • 83
    Shares
  • 83
    Shares
Loading...

আপনার মন্তব্য প্রকাশ করুন

Loading Facebook Comments ...