Bangla News

বিচার না দিলেও সালিশ করতে ছুটে যান মারজুক রাসেল

পুরান ঢাকার বংশালের ছেলে সুলতান। সে এলাকার বিরাট মাস্তান। সারাদিন বিচারসালিশ করে বেড়ায়। যদিও তার কাছে কেউ বিচার নিয়ে আসে না। নিজের সাগরেদদের দিয়ে খুঁজে বেড়ায় মহল্লায় কে কি করছে। জোর করে তাদের নিয়ে এসে সালিশ করে। একদিন সুলতানের কাছে বিচার নিয়ে আসে মহল্লার নতুন বাসিন্দা নীলা। সুন্দরী নীলাকে দেখে সুলতান তো অবাক। যেখানে তার কাছে কেউ বিচার চাইতে আসে না, সেখানে এমন এক সুন্দরী মেয়ে নিজে থেকে এসেছে বিচার নিয়ে!

এ ঘটনায় রীতিমতো চনমনে হয়ে ওঠে সুলতান। নীলা জানায়, মহল্লার তিনজন বয়স্ক মানুষ প্রতিনিয়ত তাকে ডিস্টার্ব করে। এখন তারা তার বাসায় গিয়ে বসে আছেন। সুলতান হুংকার দিয়ে তার দলবল নিয়ে হাজির হয় নীলার বাসায়। কিন্তু সেখানে তার বাবাকে দেখে তব্দা খেয়ে যায়। কারণ সুলতানের সঙ্গে নীলার বিয়ের প্রস্তাব নিয়ে সেখানে গেছেন। এ খবর জানার পর সুলতান সেখান থেকে পালিয়ে যায়।

অন্যদিকে আজহার সাহেবের মেয়ে সুরেলা বিদেশ থেকে ফিরেছে। নিজেদের পুরনো বাড়িটা সংস্কার করার সিদ্ধান্ত নিয়েছে। তাই ভাড়াটিয়াদের বাসা ছাড়ার কথা জানিয়ে দেয়। সোহেল, রুবেল, আনোয়ার বকশি, আকবর দীর্ঘ দিন ধরে এই বাড়িতে একটা ফ্ল্যাট নিয়ে থাকে। বাসা ছাড়ার কথা শুনে মন খারাপ হয়ে যায় তাদের। বিষয়টা সুলতানকে জানায় তারা। সুলতান তার দলবল নিয়ে হাজির হয়। কিন্তু সুরেলাকে দেখে তার হুংকার বন্ধ হয়ে যায়। গল্পে নতুন মোড় আসে।

এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে ধারাবাহিক নাটক ‘সুরেলা সুলতান’। ৭ পর্বের এই ধারাবাহিক নাটক রচনা ও পরিচালনা করেছেন সাগর জাহান। নাটকটির নাম ভূমিকায় অভিনয় করেছেন মারজুক রাসেল। এ ছাড়াও অভিনয় করেছেন— চাষী আলম, তানজিকা আমিন, মুকিত জাকারিয়া প্রমুখ। ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত রাত ৯টা ১০ মিনিটে মাছরাঙা টেলিভিশনে প্রচার হবে নাটকটি।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button