প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি

বাংলাদেশে নির্বাচিত সরকার দেখতে চায় ভারত

56
বাংলাদেশে নির্বাচিত সরকার দেখতে চায় ভারত
ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশে নির্বাচিত সরকার দেখার আশাবাদ ব্যক্ত করেছে ভারত। ভারতে যেমন নির্বাচন হয়, বাংলাদেশেও তারা তেমন নির্বাচন আশা করে।

বৃহস্পতিবার রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে বাংলাদেশ সফররত ভারতের শিল্প, বাণিজ্য ও বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী সুরেশ প্রভুর সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, সুরেশ প্রভু আশা প্রকাশ করেছেন— বাংলাদেশে একটি নির্বাচিত সরকার ক্ষমতায় আসুক। উন্নয়নের ধারা অব্যাহত থাকুক।

সেতুমন্ত্রী বলেন, সৌজন্য সাক্ষাৎকালে সুরেশ প্রভু বাংলাদেশের আগামী নির্বাচন এবং তার পরিবেশ কেমন থাকবে সে সম্পর্কে জানতে চান। তার (ওবায়দুল কাদের) পক্ষ থেকে জানানো হয়েছে, তার বিশ্বাস, নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হবে। অংশগ্রহণমূলক ও সুষ্ঠু নির্বাচন হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, কিছু বিষয়ে সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে। যেমন গুজব-সন্ত্রাস। সামাজিক গণমাধ্যমে গুজব এক ধরনের ব্যাধির মত ছড়িয়ে পড়েছে। এর বিস্তার রোধে একসঙ্গে কাজ করা উচিত। বাংলাদেশ এবং ভারত এর ওপর গুরুত্ব দিচ্ছে।

আরও পড়ুন:  উনি কথায় কথায় ‘জামাত থাকলে আমি নেই‘ জাতীয় কথা বলছেন কেন?

তিনি বলেন, নির্বাচন উপলক্ষে সুরেশ প্রভু বাংলাদেশে আসেননি। তিনি এসেছেন দু’দেশের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক ও উভয়ের স্বার্থ সংশ্লিষ্ট সম্পর্ক আরও জোরদার করতে, আরও উন্নত করতে।

সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগের প্রতিনিধি দলের ভারত সফরকালে তারা সুরেশ প্রভুর বাড়িতে নৈশভোজে অংশ নিয়েছিলেন। আওয়ামী লীগ প্রতিনিধি দল তার আচরণ ও ব্যবহারে মুগ্ধ হয়েছে। তিনি (সুরেশ) তখন তাকে (কাদের) বলেছিলেন, তিনি বাংলাদেশ সফরে এলে তার (কাদের) সঙ্গে দেখা হবে।

ওবায়দুল কাদের বলেন, বুধবার দেখা হওয়ার কথা থাকলেও তিনি কয়েকদিন ঢাকার বাইরে থাকায় তা সম্ভব হয়নি। তার (সুরেশ) সঙ্গে খুব কম সময় দেখা হলেও তিনি খুব সহজে মানুষকে জয় করে নেন। বাংলাদেশের ভবিষ্যৎ নিয়ে তার আশাবাদও মন্ত্রীকে মুগ্ধ করেছে।

শেয়ার করুন :
  • 32
    Shares

আপনার মন্তব্য প্রকাশ করুন

Loading Facebook Comments ...