প্রচ্ছদ খেলা ক্রিকেট

সাকিবকে টপকে ওয়ানডে সেরা অলরাউন্ডার রশিদ খান

22
সাকিবকে টপকে ওয়ানডে সেরা অলরাউন্ডার রশিদ খান
ছবি: সংগৃহীত

আইসিসির ওয়ানডেতে অলরাউন্ডার তালিকায় বাংলাদেশের সাকিব আল হাসানকে টপকে সেরার জায়গা দখল করেছেন আফগান স্পিনার রশিদ খান। এশিয়া কাপের এবারের আসরে চোটের জন্য বেশ একটা ছন্দে ছিলেন না সাকিব। সেই সুযোগটাই কাজে লাগিয়ে সেরার জায়গায় নিজের নাম বসালেন রশিদ খান।

এশিয়া কাপের পর রোববার ওয়ানডেতে খেলোয়াড়দের সর্বশেষ র‌্যাংকিং প্রকাশ করে ক্রিকেটের প্রধান সংস্থা আইসিসি। যেখানে ৩৫৩ পয়েন্ট নিয়ে ছয় ধাপ এগিয়ে সবার উপরে আফগান লেগস্পিনার রশিদ। আর ৩৪১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে নেমে গেছেন বাংলাদেশি তারকা সাকিব।

রশিদের পাশাপাশি র‌্যাংকিয়ে উন্নতি হয়েছে আফগান তারকা মেহাম্মদ নাবীর। ৩৩৭ পয়েন্ট নিয়ে একধাপ এগিয়ে তিনে উঠে এসেছেন তিনি। ৩১৭ পয়েন্ট নিয়ে চারে আছেন মিচেল স্যান্টনার। আর ৩০৬ পয়েন্ট নিয়ে ছয়ে পাকিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ।

আরও পড়ুন:  দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চূড়ান্ত টেস্ট দল ঘোষণা, ফিরলেন মাহমুদউল্লাহ

অপরদিকে সাকিব পেছালেও র‌্যাংকিংয়ে এগিয়েছেন মুশফিকুর রহিম। ছয় ধাপ এগিয়ে ক্যারিয়ারে সেরা ১৬ নম্বরে উঠে এসেছেন মুশফিকুর রহিম। ব্যাটিংয়ে ১৪ নম্বরে আছেন তামিম ইকবাল। আর বোলারদের মধ্যে উন্নতি হয়েছে মোস্তাফিজুর রহমানের। চার ধাপ এগিয়ে সেরা বোলারদের মধ্যে ১২ নম্বরে উঠে এসেছেন কাটার মাস্টার।

শেয়ার করুন :
  • 23
    Shares

আপনার মন্তব্য প্রকাশ করুন

Loading Facebook Comments ...