প্রচ্ছদ রাজনীতি আওয়ামী লীগ

মনোনয়নপ্রত্যাশী অ্যাটর্নি জেনারেল মাহবু‌বে আলমের স্বপ্ন ভঙ্গ

174
হেভিওয়েট মনোনয়নপ্রত্যাশী অ্যাটর্নি জেনারেল মাহবু‌বে আলমের স্বপ্ন ভঙ্গ

রোববার আওয়ামীলীগ চূড়ান্ত মনোনয়ন প্রাপ্তদের নামের তালিকা ঘোষণা করেছে। ঘোষিত তালিকায় খুব বেশি চমক না থাকলেও বেশ কয়েক জন ‘হেভিওয়েট মনোনয়নপ্রত্যাশীর’ স্বপ্ন ভঙ্গ হয়েছে। এর মধ্যে অন্যতম অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

মুন্সীগঞ্জ-২ (টঙ্গীবাড়ী-লৌহজং) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পত্র কিনেছিলেন রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আর মনোনয়নফরম সংগ্রহ করার পরই বলেছিলেন দল মনোনয়ন দিলে অ্যাটর্নি জেনারেলের পদ থেকেও পদত্যাগ করবেন তিনি।

কিন্তু রোববার ঘোষিত তালিকায় তার নাম ছিল না। আওয়ামী লীগ এই আসনে বর্তমান এমপি অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলির প্রতিই আস্থা রেখেছে। এই যাত্রায় সংসদ সদস্য হওয়ার খায়েশ অপূর্ণই থেকে গেলো রাষ্ট্রের সর্বোচ্চ এই কর্মকর্তার।

জানা যায়, গত ১০ নভেম্বর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয় থেকে তিনি মনোনয়ন পত্র সংগ্রহ করেন।

অ্যাটার্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম আওয়ামী লীগের মনোনয়ন পেতে কয়েক বছর ধরেই প্রচার-প্রচারণা চালিয়ে আসছিলেন। প্রতি সপ্তাহে নির্বাচনী এলাকা লৌহজং ও টঙ্গিবাড়ীতে বিভিন্ন জনসেবা মূলক কর্মকাণ্ডে অংশগ্রহণ করে আসছিলেন। এমনকি দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করার পর থেকে নির্বাচনী এলাকায় ব্যানার-পোস্টারের মাধ্যমে প্রচার-প্রচারণা করছিলেন।

আরও পড়ুন:  জরিপের তথ্য : আওয়ামী লীগের অনেক নেতার আসনই নড়বড়ে

প্রসঙ্গত, ২০০৮ সালের নির্বাচনে মুন্সীগঞ্জ-২ আসনে বিএনপির কোষাধ্যক্ষ ও একমি গ্রুপের পরিচালক মিজানুর রহমান সিনহাকে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হন সাগুফতা ইয়াসমিন এমিলি। এরপর ২০১৪ সালের ৫ই জানুয়ারির ভোটার বিহীন নির্বাচনে আবারো সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। সুত্রঃ নয়া দিগন্ত

শেয়ার করুন :
  • 120
    Shares

আপনার মন্তব্য প্রকাশ করুন

Loading Facebook Comments ...