প্রচ্ছদ খেলা ক্রিকেট

মাঞ্জেরেকারের বিরুদ্ধে ধারাভাষ্যকক্ষে পক্ষপাতিত্বের অভিযোগে আইসিসিকে চিঠি

14
সঞ্জয় মাঞ্জেরেকার
সঞ্জয় মাঞ্জেরেকার

বিশ্বকাপে ধারাভাষ্যকক্ষে পক্ষপাতিত্ব করে ধারাভাষ্য না দিতে ধারাভাষ্যকারদের সতর্ক করে চিঠি দিয়েছিল আইসিসি। তবে তা আমলে নেননি ভারতের জনপ্রিয় ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক সঞ্জয় মাঞ্জেরেকার। কমেন্ট্রি বক্সে পক্ষপাতমূলক ধারাভাষ্য দিয়েই যাচ্ছেন তিনি।কিন্তু এবার মনে হয় পার পাবেন না মাঞ্জেরেকার। তার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলে আইসিসির কাছে চিঠি দিয়েছেন অস্ট্রেলীয় নাগরিক আদি কুমার। তাতে তার তুমুল সমালোচনা করেছেন তিনি।

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বরাবর নিজের প্যাডে লেখা চিঠির ছবি সোশ্যাল মিডিয়া টুইটারে আপলোড করেছেন আদি। ক্যাপশনে তিনি লিখেছেন- সঞ্জয় মাঞ্জেরেকারের ধারাভাষ্য শুনে আমি হতাশ। এ কারণে আইসিসির কাছে এ ব্যাপারে লিখেছি।

চিঠিতে আদি লিখেছেন- হেই আইসিসি! সিডনি থেকে ভালোবাসা নিও। তোমাদের ধারাভাষ্য প্যানেলের একজন মাঞ্জেরেকার। তার সম্পর্কে কিছু বলার জন্য এ চিঠি লিখছি। এ বিশ্বকাপে আমি তাকে পুরোপুরি অপেশাদার এবং ভারতের প্রতি পক্ষপাতী হিসেবে দেখছি। সে বরাবরই নিজের বিষয়ে কথা বলতে আগ্রহী। তদুপরি, বিশ্বকাপটা দারুণ চলছে। ধন্যবাদ।

আরও পড়ুন:  মাঠের মধ্যেই কান্নায় ভেঙে পড়েন গাপটিল

ইতিমধ্যে আদির চিঠি ভাইরাল হয়ে গেছে নেট দুনিয়ায়। ব্যাপক সাড়াও পড়েছে। এর ধারাবাহিকতায় চিঠিটি লেখার কারণ জানান তিনি। আদি বলেন, এ চিঠি লিখেছি মূলত কয়েক দিন আগে সঞ্জয়ের ধারাভাষ্য শুনে। ভারতীয় উইকেটরক্ষক মহেন্দ্র সিং ধোনিকে উইকেটের পেছনে ‘আমাদের অতন্দ্র প্রহরী’ (আওয়ার ওয়াচডগ) উল্লেখ করে সে। ও একজন ধারাভাষ্যকার। মাইক হাতে তার কোনো পক্ষ নেই। এখানে কোনো আমরা কিংবা আমাদের থাকতে পারে না। এসব শব্দ চলে না।

সর্বশেষ আপডেট

শেয়ার করুন :
Loading...

আপনার মন্তব্য প্রকাশ করুন

Loading Facebook Comments ...