Bangla News

এই অসাধারন ব্যবসায় বছরে আয় হবে লাখ লাখ টাকা, প্রতিটি বাড়িতেই আছে এর চাহিদা

লাইফস্টাইল ডেস্ক: ব্যবসা (Business) করে এখন অনেক মানুষেই আয় করছে। আপনি যদি নিজের ব্যবসা (Business) শুরু করতে চান, কিন্তু আপনার কাছে বেশি টাকা না থাকে, তাহলে এই আজ একটি ধারণা দেওয়া হবে। আজ একটি দুর্দান্ত ব্যবসার (Business) ধারণা নিয়ে আসা হয়েছে। যে ব্যবসার (Business) কথা বলা হয়েছে তা প্রতিটি বাড়িতেই প্রয়োজন। আমরা যে ব্যবসার কথা বলছি সেটি হল কাটলারি ব্যবসা (Cutlery business)। এই ব্যবসায় আপনাকে একবারই বিনিয়োগ করতে হবে এবং আপনি সারাজীবন এটি থেকে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন। এই ব্যবসা শুরু করার জন্য এখানে গুরুত্বপূর্ণ কিছু বিষয় বলা হল।

কাটলারি ব্যবসার (Cutlery business) খরচ
এই ব্যবসা শুরু করতে, আপনাকে প্রায় ২০.৭৯ লক্ষ টাকা বিনিয়োগ করতে হবে৷ ঋণ থেকে প্রাপ্ত অর্থ কাটলারি তৈরির জন্য একটি ইউনিট স্থাপনে ব্যবহার করা হবে। এই ব্যবসা শুরু করতে আপনার ১৫ জন লোকের প্রয়োজন হবে। এই ব্যবসায়, আপনার এই জিনিসগুলির প্রয়োজন হবে, যার মধ্যে রয়েছে যন্ত্রপাতি, উদ্ভিদ, জমি, আসবাবপত্র এবং কার্যকরী মূলধন। মেশিনগুলির জন্য ইলেক্ট্রোপ্লেটিং মেশিন, বাফিং এবং পলিশিং মেশিন এবং অন্যান্য কিছু সরঞ্জামের প্রয়োজন হবে।

এই ব্যবসায় এত লাভ হবে
আপনার বিক্রয় বার্ষিক প্রায় ১.২২ কোটি টাকা হবে। যদি এর থেকে উৎপাদন খরচ প্রায় ৯৪ লক্ষ ৫০ হাজার টাকায় আসে, তাহলে আপনি প্রায় ২৭.৮৪ লক্ষ টাকার মোট লাভ পাবেন। এর পরে, এটি থেকে সমস্ত খরচ বের করার পরে, নিট মুনাফা হবে বছরে প্রায় ১২ লক্ষ টাকা। সেই অনুযায়ী, আপনি এই ব্যবসা থেকে প্রতি মাসে প্রায় ১ লক্ষ টাকা আয় করতে পারেন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button