প্রচ্ছদ কৃষি, প্রাণী ও পরিবেশ মন্ত্রিপরিষদ বৈঠকে কিছু মন্ত্রীকে ‘তিরস্কার’ করলেন প্রধানমন্ত্রী!

মন্ত্রিপরিষদ বৈঠকে কিছু মন্ত্রীকে ‘তিরস্কার’ করলেন প্রধানমন্ত্রী!

244
মন্ত্রিপরিষদ বৈঠকে কিছু মন্ত্রীকে ‘তিরস্কার’ করলেন প্রধানমন্ত্রী!
ফাইল ফটো
পড়া যাবে: 2 মিনিটে
advertisement

পদ্মার ভয়াল ভাঙনে আক্রান্ত নড়িয়াবাসীর পাশে না দাঁড়ানোয় সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও দায়িত্বশীল মন্ত্রীদের তিরস্কার করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (১৭ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত মন্ত্রিপরিষদ সভায় সংশ্লিষ্ট মন্ত্রী ছাড়াও সরকারের দায়িত্বশীল সিনিয়র মন্ত্রীদের ভর্ৎসনা করেন প্রধানমন্ত্রী। বৈঠকে অংশ নেয়া নামপ্রকাশে অনিচ্ছুক একাধিক মন্ত্রী এই তথ্যটি নিশ্চিত করেছেন

advertisement

বৈঠকে শেখ হাসিনা বলেন, ‘পদ্মা নদীর এই ভয়াবহ ভাঙনে হাজার হাজার মানুষ অসহায় হয়ে পড়েছেন। সর্বস্ব হারিয়েছেন। এটা প্রাকৃতিক দুর্যোগ। তাৎক্ষণিক হয়তো মানুষের এক্ষেত্রে তেমন কিছুই করার নেই।

কিন্তু সংশ্লিষ্ট মন্ত্রণালয় বা মন্ত্রী সময়মতো সেখানে যাননি। কিভাবে পরিস্থিতি মোকাবেলা করা যায়, সে বিষয়ে পদক্ষেপও নেননি।’

পদ্মা নদীর ভয়াবহ ভাঙন
পদ্মা নদীর ভয়াবহ ভাঙন

বৈঠকে প্রধানমন্ত্রী আরও বলেন, সর্বস্ব হারানো মানুষের পাশে গিয়ে দাঁড়ালে, তারা মানসিকভাবে শক্তি পেতো। যখন এটা হলো না তখন তা দুঃখজনক বলে মন্তব্য করেন শেখ হাসিনা।

আরও পড়ুন:  প্রধানমন্ত্রী শেখ হাসিনার কড়া নির্দেশনা ,আবরার হ*ত্যাকা*ণ্ডে চার ছাত্রলীগ নেতাসহ গ্রে*ফতার ৯ জন‌

‘এ সময় নড়িয়ায় কোনো প্রকল্প নেই’ জানানো হলে প্রধানমন্ত্রী বলেন, ‘প্রকল্প তো মানুষের জন্য। যেখানে মানুষের ঘরবাড়ি ধ্বংস হচ্ছে, আস্ত আস্ত দালানকোঠা, বাজার, নগর নদীর বুকে হারিয়ে যাচ্ছে, মানুষ বিলাপ করছে, মানুষের মাথা গোঁজার ঠাঁই নেই, মানুষের খাবার জুটছে না, চিকিৎসা প্রতিষ্ঠান ভেসে যাচ্ছে; তখন প্রকল্প তো পরের কথা।

আগে তো অসহায় মানুষের কাছে ছুটে যেতে হবে। তাদের বুকে জড়িয়ে ধরতে হবে। আশা দেখাতে হবে। পাশে দাড়াঁতে হবে।’

পদ্মার ভয়াল ভাঙন
পদ্মার ভয়াল ভাঙন

ভাঙন ঠেকাতে শেখ হাসিনা কার্যকর ভূমিকা নিতে সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছেন বলেও জানিয়েছে দায়িত্বশীল সূত্র।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

advertisement