প্রচ্ছদ ক্রিকেট শ্বাসরুদ্ধকর ম্যাচে আফগানদের বিপক্ষে পাকিস্তানের নাটকীয় জয়

শ্বাসরুদ্ধকর ম্যাচে আফগানদের বিপক্ষে পাকিস্তানের নাটকীয় জয়

59
শ্বাসরুদ্ধকর ম্যাচে আফগানদের বিপক্ষে পাকিস্তানের নাটকীয় জয়
বাউন্ডারি মেরে জয়ের পর শোয়েব মালিকের উল্লাস। ছবি: ইএসপিএনক্রিকইনফো
পড়া যাবে: < 1 minute
advertisement

এশিয়া কাপে সুপার ফোরের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানকে ৩ উইকেটে হারাল পাকিস্তান। মুজিব উর রহমান, রশিদ খানের স্পিন ভেলকি সামলে ঠাণ্ডা মাথায় সামলে দলকে পথ দেখালেন শোয়েব মালিক।

advertisement

শেষ ওভারে জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ছিল ১০ রান। উইকেটে ছিলেন অভিজ্ঞ মালিক। আফতাবের করা শেষ ওভারের প্রথম বলে কোনো রান না আসলেও, পরের দুই বলে এক ছয় ও এক চারে পাকিস্তানকে জয়ের বন্দরে পৌছে দেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান। সেই সঙ্গে পূরণ করেন নিজের অর্ধশতক। জয় পায় পাকিস্তান।

আফগানদের দেয়া মাঝারি লক্ষ্যের জবাবে কোনো রান তোলার আগেই ফিরে যান ওপেনার ফখর জামান। দ্বিতীয় উইকেট ১৫৪ রান যোগ করেন ইমাম উল হক ও বাবর আজম।

আরও পড়ুন:  বিশ্বরেকর্ড , এক ওভারে হাঁকালেন টানা ছয় ছক্কা ( ভিডিও )

৮০ রান করে ইমাম রান আউট হলে এই জুটি ভাঙ্গে। বাবর আজম আউট হয়েছেন ৬৬ রান করে, রশিদ খানের শিকার হয়ে। হারিস সোহেল ১৩ রান করে আউট হলে কিছুটা চাপে পড়ে পাকিস্তান।

এরপর ৮ রান করে আউট হন সরফরাজ আহমেদ। শেষ দিকে আসিফ আলী ৭ রান এবং নওয়াজ ১০ রান করে রশিদের শিকার হলে হারের শঙ্কায় পড়ে পাকিস্তান। তবে অভিজ্ঞ শোয়েব মালিক ৫১ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ৬ রানে তার সঙ্গী ছিলেন হাসান আলী।

সংক্ষিপ্ত স্কোর:
আফগানিস্তান:
৫০ ওভারে ২৫৭/৬ (শাহজাদ ২০, ইহসানউল্লাহ ১০, রহমত ৩৬, হাশমতউল্লাহ ৯৭*, আসগর ৬৭, নবি ৭, নাজিবউল্লাহ ৫, গুলবদিন ১০*; উসমান ০/৫৮, আফ্রিদি ২/৩৮, নওয়াজ ৩/৫৭, মালিক ০/২১, সোহেল ০/৩০, হাসান ১/৫১)

আরও পড়ুন:  লজ্জার হার বাংলাদেশের

পাকিস্তান: ৪৯.৩ ওভারে ২৫৮/৭ (ফখর ০, ইমাম ৮০, বাবর ৬৬, সোহেল ১৩, মালিক ৫১*, সরফরাজ ৮, আসিফ ৭, নওয়াজ ১০, হাসান ৬*; মুজিব ২/৩৩, আফতাব ০/৬৪, গুলবদিন ১/৬১, রবি ০/৫০, রশিদ ৩/৪৬)

ফল: পাকিস্তান ৩ উইকেটে জয়ী

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

advertisement