প্রচ্ছদ বাংলাদেশ উপজেলা

বরিশালে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা, ৩ জন আটক

91
বরিশালে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা
জল্লা ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মৃত বিশ্বজিৎ হালদার নান্টু ছবি : সংগৃহীত
পড়া যাবে: 1 minute

বরিশালের উজিরপুর উপজেলার জল্লা ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বিশ্বজিৎ হালদার নান্টুকে (৪০) গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

শুক্রবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উজিরপুরের ইউনিয়নের কারফা বাজারে নিজ (কাপড়ের) ব্যবসা প্রতিষ্ঠানে বসে এ হামলার শিকার হন চেয়ারম্যান। তি‌নি ওই এলাকার সুখলাল হালদা‌রের ছে‌লে।

এ ঘটনায় ৩ জনকে আটক করেছে পুলিশ। আটকরা হলেন ওই উপজেলার স্থানীয় বাসিন্দা পান্না, আইউব আলী ফরাজী এবং হরষিত।

এদিকে হত্যার ঘটনায় ওই ইউনিয়নে শনিবার সকাল থেকে বিক্ষোভ করছে সাধারণ জনগণ। এ সময় তারা খুনিদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

ওই এলাকার স্থানীয় বাসিন্দা মো. সান্টু জানান, হত্যার ঘটনায় এলাকার জনতা কারফা বাজারে বিক্ষোভ করছিল। একপর্যায় দোকান-পাটে হামলা চালায় বিক্ষুব্ধরা।

উজিরপুর থানা ওসি শিশির কুমার পাল জানান, হত্যাকাণ্ডের ঘটনায় জড়িতদের ধরতে পুলিশের অভিযান চলছে।

স্থানীয়রা জানান, বিশ্বজিৎ হালদার নান্টু কারফা বাজারে তার কাপড়ের দোকানে ছিল। রাত সাড়ে ৮টার দিকে একটি মোটরসাইকেল দোকানের সামনে থামে। মোটরসাইকেলে ৩ আরোহী হেলমেট পরিহিত ছিল। এরপর কিছু বুঝে ওঠার আগেই হেলমেট পরিহিত একজন তাকে লক্ষ্য করে বেশ কয়েক রাউন্ড গুলি ছোঁড়ে। গুলি লেগে বিশ্বজিৎ হালদার নান্টু মাটিতে লুটিয়ে পড়েন। এরপর দুর্বত্তরা পালিয়ে যায়।

আশঙ্কাজনক অবস্থায় তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখান থেকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।