প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি

র ও মোসাদের পরামর্শে চলেন প্রধানমন্ত্রী

135
র ও মোসাদের পরামর্শে চলেন প্রধানমন্ত্রী
ছবি : সংগৃহীত
পড়া যাবে: < 1 minute

ভারতের গোয়েন্দা সংস্থা ‘র’ এবং ইসরায়েলের জাতীয় গোয়েন্দা সংস্থা মোসাদের পরামর্শ মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ চালাচ্ছেন বলে অভিযোগ করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শনিবার (২২ সেপ্টেম্বর) বিকেলে মহানগর নাট্যমঞ্চে আয়োজিত নাগরিক সমাবেশে তিনি এই অভিযোগ করেন।

তিনি বলেন, “প্রধানমন্ত্রী নির্বাচনের সময় ছোট মন্ত্রিসভা গঠন করতে চেয়েছিলেন। প্রতিশ্রুতি দিয়েছিলেন, সেখানে বিরোধী দলের লোকজন স্থান পাবেন। কিন্তু এখন তিনি সেটা করছেন না। ভারতের গোয়েন্দা সংস্থা র এবং ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদ প্রধানমন্ত্রীকে বুঝিয়েছেন, ১৫ জন বিশ্বস্ত লোক আপনি পাবেন না। সুতরাং ছোট মন্ত্রিসভা করার দরকার নেই। যেহেতু প্রধানমন্ত্রী র এবং মোসাদের পরামর্শে চলেন, সেহেতু ছোট মন্ত্রিসভা গঠন করছেন না।”

আরও পড়ুন:  উস্কানি দেয়ায় জাফরুল্লাহর বিরুদ্ধে আইনি ব্যবস্থা সেনা সদরের

প্রধানমন্ত্রীকে আশ্বস্ত করে জাফরুল্লাহ চৌধুরী বলেন, “জাতীয় ঐক্য বিদ্বেষপ্রসূত নয়। সবার মঙ্গলের জন্য, রক্ষার জন্য জাতীয় ঐক্য প্রক্রিয়া শুরু হয়েছে। এই জাতীয় ঐক্য প্রক্রিয়া আপনাকেও রক্ষা করবে।”

এদিন দুপুর ৩টায় সমাবেশ শুরু হয়। সমাবেশে অংশ নেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. মঈন খান ও খন্দকার ড. মোশাররফ হোসেন, গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, লেবার পার্টির সভাপতি ডা. মোস্তাফিজুর রহমান ইরান, জাতীয় পার্টির (কাজী জাফর) নেতা মোস্তফা জামাল হায়দার, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর আহমেদ, নাশনাল পিপলস পার্টির (এনপিপি) সভাপতি মোস্তফা জামান, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক হারুন চৌধুরী, সোনার বাংলা পার্টির আবদুর নূর, গণদল সভাপতি গোলাম মাওলা চৌধুরী এবং আরও অনেকে।

আরও পড়ুন:  ভোলার ঘটনা ভারতের গোয়েন্দা সংস্থা ‘র’ ঘটিয়েছে

বাংলা ম্যাগাজিন /এসপি