প্রচ্ছদ বাংলাদেশ জেলা

খাদ্য সংকটে পড়ে চাল আনতে গিয়ে ইউপি চেয়ারম্যানের মা’রধরের শি’কার বৃদ্ধ রিক্সাচালক!

57
খাদ্য সংকটে পড়ে চাল আনতে গিয়ে ইউপি চেয়ারম্যানের মা’রধরের শি’কার বৃদ্ধ রিক্সাচালক
পড়া যাবে: 2 মিনিটে

ঝালকাঠির রাজা’পুরের দক্ষিণ তারাবুনিয়া গ্রামে অসহায় বিএ পাশ রিক্সা চালক পঞ্চাশোর্ধ্ব বৃদ্ধ হানিফ বিশ্বা’স ওরফে দুলাল চললাম করো’না পরিস্থিতে স্ত্রী’ ও ২ সন্তান ছে’লে নিয়ে খাদ্য সংকটে পড়ে সাতুরিয়া ইউনিয়ন পরিষদে চাল আসতে গিয়ে মা’রধরের শি’কার হয়েছেন খোদ চেয়ারম্যান ও মেম্বরের হাতে।যদিও অ’ভিযু’ক্ত সাতুরিয়া ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান ও ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান বাচ্চু মা’রধরের অ’ভিযোগ অস্বীকার করে কথাকা’টাকাটি হয়েছে বলে দাবি করেন।

রিক্সা চালক বৃদ্ধ হানিফ বিশ্বা’স দুলাল জানান, পু’লিশের পক্ষ থেকে খাদ্য সহায়তা দেয়ার আশস দেয়ায় ঘরে খাবার না থাকায় পু’লিশে জানালে পু’লিশ ইউনিয়ন পরিষদে গিয়া থা’নার কথা বলে চাল নিতে বলেন। তিনি সে অনুযায়ী সকালে চাল আনতে গেলে সাতুরিয়া ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান জানান তার জন্য কোন বরাদ্দ নেই। পরে বরাদ্দ আসলে দেয়া হবে।রিক্সাচালক বৃদ্ধ হানিফ বিশ্বা’স দুলাল অ’ভিযোগ করে জানান, সিদ্দিক চেয়ারম্যান ক্ষিপ্ত হয়ে বলে তুই জয়ীতা হেলেনাকে রিক্সায় টানো কেন, তুই কিছু পাবি না। তখন রিক্সা চালক বলে’ আমি তো টাকার বিনিময়ে রিক্সায় সবাইকে রিক্সায় টানি’, এটা দোষের কি’ আম’রা তো পেটের দায়ে রিক্সা চালাই।

আরও পড়ুন:  *বিশ্বের ৩৫ টি দেশ লকডাউন*

এসব কথা নিয়ে চেয়ারম্যান ও রিক্সা চালকের মধ্যে বাকবিতদ’ন্ডা শুরু হলে ওই সময় উপস্থিত ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান বাচ্চু চেয়ারম্যানের মুখে মুখে কথা বলার সাহস কই পেলে এ বলেই পিঠে ও বুকে কিল ঘুষি মা’রতে মা’রতে মাটিয়ে লুটিয়ে ফেলে মা’রতে মা’রতে গায়ের জামা ছিড়ে নেয়।

পরে স্থানীয়রা তাকে উ’দ্ধার করে। এ ঘটনার তিনি প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। পর তিনি ইউএনও ও থা’নায় লিখিত অ’ভিযোগ দিয়েছেন। এ ঘটনার পর থেকে বিচার চেয়ে দ্বারে দ্বারে ঘুরছেন অসহায় এ রিক্সা চালক। তিনি বর্তমানে নিরাপত্তা হীনতায় ভুগছেন।অ’ভিযু’ক্ত সাতুরিয়া ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান বাচ্চু মা’রধরের অ’ভিযোগ অস্বীকার করে জানান, সকালে ত্রানে চাল ইউনিয়ন পরিষদে ডুকানোর সময় ওই রি’ক্সা চালক তার রিক্সা পরিষদের ঘেটের মধ্যে ডুকালে তাকে সরে যেতে বললে স্থানীয় লোকজন তাকে ধাওয়া দিলে সে রিক্সা ফেলে চলে যায়। তার রি’ক্সা ঘেটে রাখায় গাড়ি ডুকতে গিয়ে বড় ধরনের দুর্ঘ’টনাও ঘটনে যাচ্ছিল। তাকে মা’রধর করা হয়নি।

সাতুরিয়া ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান দাবি করে জানান, ওই রিক্সা চালকের নাম ত্রানের তালিকায় নেই, তাই তাকে চাল দেয়া সম্ভব হয়নি। পরবর্তী বরাদ্দে যদি আসে তবে পাবে। এছাড়া ওই রিক্সা চালক তার ভাইয়ের ঘরের পাশে বাথরুম নির্মান করায় ওই বিষয়ে জানতে চাইলে কথাকা’টাটি হয়েছে, তাকে মা’রধ’ররের অ’ভিযোগ সত্য নয়।ইউএনও সোহাগ হাওলাদার জানান, ওই ব্যক্তির ত্রান না পাওয়ার অ’ভিযোগ পেয়ে তা খতিয়ে দেখার জন্য পিআইওকে দায়িত্ব দেয়া হয়েছে। রাজা’পুর থা’নার ওসি জানান, এ ধর’নের কোন ঘটনার অ’ভিযোগ পাইনি, পেলে ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন:  *শরীয়তপুরে ৫৮ জন হোম কোয়ারেন্টাইনে*

ঝালকাঠির সিনিয়র সহকারি পু’লিশ সুপার (রাজা’পুর সার্কেল) সাখাওয়াত হোসেন জানান, মা’রধ’রের ঘটনা ঘটে থাকলে ত’দন্ত করে ব্যবস্থা নেয়া হবে। উল্লেখ্য, সাতুরিয়া ইউনিয়নের তারাবুনিয়া গ্রামের বকুলতালা এলাকায় এক মুক্তিযোদ্ধাকে হ’ত্যার ঘটনায় ১ নম্বর আসামী হয়ে বেশ অ’লোচনায় এসেছিলো ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান বাচ্চু।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 141
    Shares