প্রচ্ছদ বিশ্ব সংবাদ

ল’কডাউন শি’থিলের একদিন পরেই ভারতে ক’রোনাক্রান্তের রেক’র্ড!

92
ল’কডাউন শি’থিলের একদিন পরেই ভারতে ক’রোনাক্রান্তের রেক’র্ড
পড়া যাবে: < 1 minute

ভারতে একদিনে রেডর্ক সংখ্যক ব্য’ক্তি করো’না য় আক্রা’ন্ত হয়েছে। শুক্রবার (২৪ এপ্রিল) দেশটিতে রেকর্ড ১ হাজার ৭৫২ জনের শ’রীরে করো’না ভা’ইরাস পাওয়া যায়। যা এক দিনের হিসাবে দেশটিতে সর্বো’চ্চ সংখ্যক। শনিবার (২৫ এপ্রিল) সকাল নাগাদ ভারতে করো’না আক্রা’ন্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ হাজার ৪৯৪ জনে। এখন পর্যন্ত মা’রা গেছেন ৭৮১ জন। আক্রা’ন্তদের ২০ শতাংশ সু’স্থ হয়ে উঠেছেন।

কে’ন্দ্রীয় স্বা’স্থ্য মন্ত্রণালয় জা’নিয়েছে, করো’না য় চেন্নাই, হায়দারাবাদ, আহমেদাবাদ এবং সুরাটের অবস্থা ‘খুবই মা’রাত্মক’। সরকারের পক্ষ থেকে দা’বি করা হয়েছে, সময়মতো লকডাউনের সিদ্ধা’ন্ত নেওয়ায় করো’না র বি’স্তারের লা’গাম টেনে ধ’রা গেছে। অন্যথায় বর্তমানে দেশটিতে এক লাখের মতো মানুষ করো’না য় আক্রা’ন্ত হতে পারতেন।

আরও পড়ুন:  চালু হলো আরও ১৮ জোড়া ট্রেন

সর্বশেষ করো’না প’রিস্থিতি পর্যালোচনা, ইতোমধ্যে নেওয়া পদক্ষে’প এবং পরবর্তী করণীয় ঠিক ক’রতে সোমবার বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীর স’ঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে বসতে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিকে এই বৈঠকের আগে জো’রদার হয়েছে লকডাউনের মেয়াদ বৃ’দ্ধির জল্পনা। শোনা যাচ্ছে, আগামী ১৬ মে পর্যন্ত লকডাউন বাড়াতে পারে কে’ন্দ্রীয় সরকার।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 29
    Shares