প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

করোনায় সংক্রমণ বাড়ছেই, ২৪ ঘণ্টায় আরও ৪১৮ জনের করোনা শনাক্ত, বেড়ে ৫৪১৬

38
করোনায় সংক্রমণ বাড়ছেই
পড়া যাবে: < 1 minute

ক’রোনা ভা’ইরাস সংক্র’মিত কোভিড-১৯ রোগে নতুন করে সংক্রমিতের সংখ্যা বেড়েছে, কমেছে মৃ’ত্যুর সংখ্যা। ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৪১৮ জন এবং মা’রা গেছে ৫ জন। সুস্থ হয়ে উঠেছে ৯ জন।আজ রোববার দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

অধ্যাপক নাসিমা বলেন, ‘আমরা গত ২৪ ঘণ্টায় পরীক্ষা হয়েছে ৩ হাজার ৪৭৬টি নমুনা। এই নমুনার মধ্যে কোভিড-১৯ শনাক্ত হয়েছে ৪১৮ জনের মধ্যে। এ পর্যন্ত কোভিড-১৯ শনাক্ত হয়েছে ৫ হাজার ৪১৬ জন। এ পর্যন্ত পরীক্ষা করেছি ৪৬ হাজার ৫৮৯ জন। গতকালের নমুনা সংগ্রহ ছিল ৩ হাজার ৬৮০টি।’

আরও পড়ুন:  করোনার আতঙ্কে জুমার নামাজের জামাত বাতিল করেছে ইরানের কর্তৃপক্ষ

তিনি বলেন, ‘গত ২৪ ঘণ্টায় মৃ’ত্যুবর’ণ করেছেন আরও ৫ জন। এ পর্যন্ত মা’রা গেছেন ১৪৫ জন। সুস্থ হয়েছেন ৯ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১২২ জন। যারা হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছিলেন এই ৯ জন তাদের মধ্যে সুস্থ। আমাদের বেশির ভাগ আক্রান্ত ব্যক্তি বাড়িতে থেকে চিকিৎসা নেন এবং তারা সুস্থ হয়ে যান। সেই তথ্যটা এখানে আমরা দেই না। যারা হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাসায় যান তাদের তথ্যটাই দেই।’

এর আগে শনিবার ক’রোনা ভা’ইরাসে আক্রান্ত হয়েছিল ৩০৯ জন, মৃ’ত্যু হয় ৯ জনের। তার আগের দিন শুক্রবার শনাক্ত হয় ৫০৩ জন, মা’রা যায় ৪ জন। তার আগের দিন বৃহস্পতিবার শনাক্ত হয় ৪১৪ জন। বাংলাদেশে ক’রোনা ভা’ইরাসের সং’ক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ ক’রোনা ভা’ইরাসে আ’ক্রান্ত হয়ে প্রথম একজনের মৃ’ত্যু হয়। এরপর থেকে দিনে দিনে এর সং’ক্রমণ ও মৃ’ত্যুর সংখ্যা বেড়েছে।

আরও পড়ুন:  জোহর ও মাগরিবে মাস্ক পরে মসজিদে যাওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 17
    Shares