করোনা ভাইরাসবাংলাদেশস্বাস্থ্য ও চিকিৎসা

করোনায় নতুন করে শনাক্ত ১৮৫ জন , মৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃত্যু ১

আজ সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে তথ্য জানানো হয়েছে যে, গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে ১৮৫ জন রোগী শনাক্ত হয়েছেন।২৪ ঘণ্টায় করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ২০ লাখ ৩৪ হাজার ৫৩৩ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৫ দশমিক ৭০ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ৪ দশমিক ৬৫ শতাংশ।দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ২৯ হাজার ৪১৬ জন। গত ২৪ ঘণ্টায় ৩৭২ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৭৮ হাজার ৬৭৮ জন সুস্থ হয়ে উঠেছেন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে আরও জানানো হয়েছে, দেশে ৮৮২টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ২৫৪টি নমুনা সংগ্রহ এবং ৩ হাজার ২৪৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।এখন পর্যন্ত ১ কোটি ৪৯ লাখ ৮১ হাজার ৯৪২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৫ দশমিক ৭০ শতাংশ।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ২৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৫  শতাংশ। ২৪ ঘণ্টায় ১ জন পুরুষ মারা গেছেন। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৭৭৫ জন এবং নারী ১০ হাজার ৬৪১ জন।নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ১৩৩ জন।

গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ১৪১ জন, ময়মনসিংহ বিভাগে ৬ জন, চট্টগ্রাম বিভাগে ১৯ জন, রাজশাহী বিভাগে ৭ জন, রংপুর বিভাগে ১ জন, খুলনা বিভাগে ৫ জন, বরিশাল বিভাগে শূন্য এবং সিলেট বিভাগে ৬ জন রোগী শনাক্ত হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনাভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button