প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

দেশের সব মসজিদ খোলা আছে, খোলা থাকবে এবং তারাবিও হবে

90
দেশের সব মসজিদ খোলা আছে, খোলা থাকবে এবং তারাবিও হবে
পড়া যাবে: < 1 minute

ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আবদুল্লাহ বলেছেন, দে’শের সব মসজিদ খোলা আছে, খোলা থাকবে এবং তারাবিও হবে। ক’রোনা পরিস্থিতিতে রমজান মাসে মসজিদ খোলা রাখা ও তারাবির নামাজের বিষয়ে রোববার এক ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন।

ভি’ডিও বার্তায় তিনি বলেন, ‘আমরা যে কথাটা বলছি, মসজিদ কিন্তু বন্ধ না। আমরা ওয়াক্তের নামাজের ক্ষেত্রে বলেছিলাম, ওয়াক্তের নামাজে পাঁচজন ও জুমার নামাজে ১০ জন উপস্থিত থাকবেন। জু’মার নামাজে যে শর্ত মেনে ১০ জন থাকবেন, সে শর্ত মেনে এশার ও তারাবির নামাজের স’ময় ১০ জন মুসল্লি ঠিক করবেন। দুজন কোরআনে হাফেজ সম্পূর্ণরূপে খতম তারাবি পড়বেন। খতম তারাবি বন্ধ থাকবে না।’

প্রতিমন্ত্রী বলেন, ‘যে সব স্থানীয় ম’সজিদে কমিটি খ’তম তারাবি পড়তে চান, অবশ্যই সব মসজিদ খোলা আছে খোলা থাকবে, তারাবি হ’বে তবে সংক্ষিপ্ত হবে। কারণ বাইরে থেকে কোনো অসুস্থ কেউ এলে তার মাধ্যমে অন্যরা সংক্রমিত হয়ে জীবন ঝুঁ’কিতে পড়তে পারেন। মানুষের জীবনরক্ষার্থেই এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’

উল্লেখ্য, ক’রোনা ভা’ইরাসে আক্রান্ত হয়ে দেশে এ পর্যন্ত ১৪৫ জনের মৃ’ত্যু হয়েছে। মোট আক্রান্তের সংখ্যা হয়েছে পাঁচ হাজার ৪১৬। এছাড়া সুস্থ হয়েছেন ১২২ জন। দেশে ক’রোনা ভা’ইরাসের ব্যাপক বিস্তার ঠেকাতে ২৬ মার্চ থেকে কয়েক দফায় ৫ মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার।

এ সময় যেকোনো ধরনের জনসমাগম না করতে সরকারের পক্ষ থেকে নির্দেশনা দেয়া হয়েছে। মসজিদের ওয়াক্ত ও জুমার নামাজে বড় জমায়েত নিষিদ্ধ করা হয়েছে। সবাইকে ঘরে নামাজ আদায় করার জন্য বলেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 53
    Shares