প্রচ্ছদ বাংলাদেশ রাজধানী

রাজধানীর ১৩ এলাকা করো’নার ‘রেড জোন’

99
রাজধানীর ১৩ এলাকা করো'নার ‘রেড জোন
পড়া যাবে: < 1 minute

সারাদেশে করো’নাভাই’রাসের সংক্রমণ ঘটলেও রাজধানী ও ঢাকা বিভাগেই এখন পর্যন্ত সর্বোচ্চ রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজধানীর ১৩টি অঞ্চল চিহ্নিত হয়েছে শীর্ষ আ’ক্রান্ত এলাকা হিসেবে। এলাকাগুলো হলো- রাজারবাগ, যাত্রাবাড়ী, লালবাগ, মোহাম্ম’দপুর, বংশাল, মহাখালী, মিটফোর্ড, মিরপুর-১৪, তেজগাঁও, ওয়ারী, শাহবাগ, কাকরাইল ও উত্তরা। সোমবার (২৭ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করো’নাভাই’রাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য তুলে ধরেন অধিদফতরের অ’তিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, গত ৮ মা’র্চ দেশে প্রথম করো’না ভাই’রাসে আ’ক্রান্ত রোগী শনাক্ত হয়। আজ ৫১তম দিনে আ’ক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে পাঁচ হাজার ৯১৩ জনে দাঁড়িয়েছে। দেশের ৬৪ জে’লার মধ্যে খাগড়াছড়ি, বান্দরবান, সাতক্ষীরা ও নাটোর-এ চার জে’লা ছাড়া বাকি ৬০টি জে’লাতেই করো’নার সংক্রমণ ঘটেছে।

আরও পড়ুন:  ধর্ষিত দেশে কিছুই হয় না নারীর রক্ষাকবচ

তবে করো’নার সংক্রমণ সারাদেশে ঘটলেও মূলত রাজধানী ঢাকা ও ঢাকা বিভাগেই প্রায় ৮৫ শতাংশ রোগী এখন পর্যন্ত শনাক্ত হয়েছে। গতকাল ২৬ এপ্রিল পর্যন্ত রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় আ’ক্রান্ত রোগীর মোট সংখ্যা ছিল দুই হাজার ৪৮৫জন। এরপর শীর্ষ আ’ক্রান্ত এলাকা হিসেবে ওই ১৩টি স্থানের নাম উল্লেখ করেন ডা. নাসিমা সুলতানা।

বুলেটিনে বলা হয়, দেশে মহামা’রি করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃ’ত্যু হয়েছে। এ নিয়ে ভাই’রাসটিতে ১৫২ জনের মৃ’ত্যু হলো। আ’ক্রান্ত হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৪৯৭ জন। ফলে দেশে করো’নায় মোট আ’ক্রান্তের সংখ্যা হয়েছে পাঁচ হাজার ৯১৩। এছাড়া সুস্থ হয়েছেন আরও নয়জন। ফলে মোট সুস্থ হয়েছেন ১৩১ জন।

আরও পড়ুন:  নীতিহীন সাংবাদিকতা যেন না হয়

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।