প্রচ্ছদ ধর্ম ও জীবন

মুসল্লিদের জন্য খুব শিগগিরই খুলে দেওয়া হচ্ছে মসজিদুল হারাম ও মসজিদে নববী

63
পড়া যাবে: < 1 minute

সৌদি আরবে করোনা’ভাইরাসের কারণে বন্ধ থাকা দুই পবিত্র মসজিদ মক্কার মসজিদুল হারাম ও মদিনার মসজিদে নববী ধর্মপ্রাণ মুসল্লিদের জন্য খুব শিগ’গিরিই খুলে দেওয়া হবে। গত মঙ্গল’বার স্ন্যাপচ্যাটের সর’কারি অফি’সিয়াল অ্যাকা’উন্টে এক ভিডিওর মাধ্যমে তিনি এ সুসংবাদ দেন।

এ সময় মসজিদুল হারামের সিনিয়র এই ইমাম বলেন, আল্লাহর হুকুমে শিগ’গির মুসল্লিদের জন্য মক্কা-মদিনার পবিত্র দুই মসজিদ খুলে দেয়া হবে। মানব’দেহে মহা’মারী করোনা সংক্রমণ শনাক্তের জন্য উন্নত প্রযুক্তির থার্মাল ক্যামেরা বসানো হয়েছে মক্কার মসজিদুল হারামের প্রবেশদ্বার’গুলোতে।

শেখ আল-সুদাইস মসজিদে ক্যামেরা স্থাপনের স্থান পরিদর্শন করেন যার মাধ্যমে এক’সাথে ২৫ জনের দেহ স্ক্যানিং করা যাবে এবং কোন ব্যক্তি করোনা’ভাইরাসে আক্রান্ত থাকলে তা তাৎক্ষনিক শনাক্ত করা যাবে।

থার্মাল ক্যামেরা বসার পর শেখ আবদুল রহমান আল- সৌদিআস বলেন, সময় এসে গেছে পবিত্র মসজিদ দুইটির প্রবেশদ্বার খুলে দেওয়ার। আল্লাহ চাইলে, সবকিছু ঠিক থাকলে আর রাষ্ট্র চাইলে আমরা মুসলিম উম্মার জন্য মসজিদ দুইটি খুলে দেব।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 246
    Shares