প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

সাড়ে তিন কোটিরও বেশি মানুষকে ত্রাণ দিয়েছে সরকার

63
পড়া যাবে: < 1 minute

করো’না ভাই’রাসের মত দুর্যোগে সারা’দেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে ত্রাণ সহা’য়তা অব্যাহত রেখেছে সরকার। মান’বিক সহায়তা হিসেবে এ পর্যন্ত সারা’দেশে সাড়ে তিন কোটিরও বেশি মানুষকে ত্রাণ দিয়েছে সরকার ।

৬৪ জেলা প্রশা’সন থেকে প্রাপ্ত তথ্য অনু’যায়ী ২৯ এপ্রিল পর্যন্ত চাল বরাদ্দ করা হয়েছে এক লক্ষ ১৪ হাজার ৬৭ মেট্রিক টন এবং বিতরণ করা হয়েছে ৮৮ হাজার ৫৮৩ মেট্রিক টন। বিত’রণকৃত চালে উপকার’ভোগী পরিবার সংখ্যা ৭৮ লক্ষ ৩৭ হাজার ৭৩৫ টি এবং উপকার’ভোগী লোক’সংখ্যা ৩ কোটি ৫০ লক্ষ ১৯ হাজার ৭২ জন।

আরও পড়ুন:  ২৪ ঘণ্টায় করোনাক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৫ জন।

বৃহস্পতি’বার (‘৩০ এপ্রিল’) এক তথ্য বিবরণী’তে তথ্য অধি’দফতর এসব তথ্য জানান। সারা’দেশের ৬৪ জে’লায় এ পর্যন্ত নগদ টাকা ৫৯ কোটি ৬৫ লাখ টাকা বরাদ্দ’ করা হয়েছে। এর মধ্যে নগদ সাহায্য হিসেবে বরাদ্দ করা হয়েছে ৪৮ কোটি ৮৩ লক্ষ ৭২ হাজার টাকা।

এতে উপকার’ভোগী পরিবার সংখ্যা ৪৪ লক্ষ ৭৮ হাজার এবং উপকার’ভোগী লোক সংখ্যা দুই কোটি ২৮ লক্ষ ৮০ হাজার জন। শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ ১০ কোটি ৭১ লক্ষ ৬৫ হাজার টাকা এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ৭ কোটি ৭১ লক্ষ ৩৪ হাজার টাকা । এতে উপকার’ভোগী পরিবার সংখ্যা দুই লক্ষ ৫০ হাজার এবং লোক সংখ্যা পাঁচ লক্ষ পাঁচ হাজার ২২৮ জন।

আরও পড়ুন:  যুক্ত'রাজ্যের করোনায় বাংলা'দেশি দুই ভাইয়ের মৃ'ত্যু

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 30
    Shares