প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

সাশ্রয়ীমূল্যে নিত্য’প্রয়োজনীয় পণ্য বিক্রয় অব্যাহত থাকবে- টিসিবি

33
পড়া যাবে: < 1 minute

পবিত্র রমজান উপ’লক্ষে ২৯ এপ্রিল ঢাকা’সহ দেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে ৫০৯ টি ট্রাক’সেল এর মাধ্যমে সাশ্রয়ী’মূল্যে নিত্য’প্রয়োজনীয় পণ্য বিক্রয় অব্যাহত রয়েছে। বৃহস্পতি’বার (৩০ এপ্রিল) এক তথ্য বিবর’ণীতে তথ্য অধি’দফতর এসব তথ্য জানান’গতকাল ট্রেডিং কর্পো’রেশন অফ বাংলাদেশ (টিসিবি) ৭৩০.০২ মট্রিক টন সয়াবিন তেল, ৫২৩ মেট্রিক টন চিনি, ১০১.৮

মেট্রিক টন মশুর ডাল, ৩৮১.৭৫ মেট্রিক টন ছোলা এবং ৩৫.৬৩ মেট্রিক টন খেজুর মোট ১,৭৭২.২ মেট্রিক টন নিত্য’প্রয়োজনীয় পণ্য প্রায় ২,০৩,৬০০ জন ক্রেতার কাছে বিক্’রয় করা হয়েছে। প্রায় তিন হাজার ডি’লারের মাধ্যমে এ সকল পণ্য বিক্রয় করা হচ্ছ।

আরও পড়ুন:  ৯ মে থেকে প্রতি কেজি পেঁয়াজ ২৫ টাকা দরে বিক্রি করবে টিসিবি

জন’প্রতি সর্বোচ্চ ৫ লিটার সয়াবিন তেল, ৩ কেজি চিনি, ১ কেজি মশুর ডাল, ২ কেজি ছোলা এবং ১ কেজি খেজুর বিক্রয় করা হচ্ছে।
উল্লেখ্য, গত পহেলা এপ্রিল থেকে দেশ’ব্যাপী টি’সি’বি উল্লি’খিত নিত্য’প্রয়োজনীয় পণ্য বিক্রয় করছে।

বাণিজ্য মন্ত্র’ণালয় টিসিবি’র মাধ্যমে সাশ্রয়ী মূল্যে চিনি প্রতি কেজি ৫০ টাকা, মশুর ডাল প্রতি কেজি ৫০ টাকা, সয়াবিন তেল প্রতি লিটার ৮০ টাকা, ছোলা প্রতি কেজি ৬০ টাকা এবং খেজুর প্রতি কেজি ১২০ টাকা দরে বিক্রয় করছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।