প্রচ্ছদ বিশ্ব সংবাদ

করোনায় আক্রান্তের সংখ্যা ৩৩ হাজার ছাড়িয়েছে ভারতে, লাফিয়ে বাড়ছে মৃত্যুর

50
পড়া যাবে: < 1 minute

‘করোনায় আক্রান্তের সংখ্যা ৩৩ হাজার ছাড়ি’য়েছে ভারতে । লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৭৪ করোনা রোগী, যা দেশ’টিতে একদিনে সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত’ হয়েছে এক হাজার ৭৩৮ জন।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার’কল্যাণ মন্ত্র’ণালয়ের বুলেটিনে এসব তথ্য জা’নানো হয়েছে। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডও’মিটারের সর্বশেষ তথ্যা’নুযায়ী, সব রাজ্য মিলিয়ে এ পর্যন্ত ভারতে মোট আক্রান্তের সংখ্যা ৩৩ হাজার ৬২ জন। মোট মৃতের সংখ্যা এক হাজার ৭৯ জন। সুস্থ হয়েছেন ৮ হাজার ৪৩৭ জন।

আরও পড়ুন:  হাসপাতালে নার্সের কাজ করবে রোবট

হাসপাতালে চিকিৎসাধীন ২৩ হাজার ৫৪৬ জন। বুধবার দেশটিতে এক হাজার ৮৭৩ জন নতুন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৬৯ জন। তার আগের দিন এক’দিনে আক্রান্তের সংখ্যা ছিল এক হাজার ৫৬১ এবং মারা যান ৫৮ জন। বৃহস্পতি’বার সকাল পর্যন্ত মৃত্যু সংখ্যা আগের সব দিনের রেকর্ড ভেঙেছে।

আক্রান্ত ও মৃত্যু দুটোতে শীর্ষে অবস্থান করছে মহা’রাষ্ট্র। ‘এর পর গুজরাট। মহা’রাষ্ট্রে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছুঁই ছুঁই করছে। মৃত্যুও সবার চেয়ে বেশি এই রাজ্যে। ৪০০ ছাড়িয়ে গেছে। গুজরাটে আক্রান্তের সংখ্যা প্রায় ৪ হাজার। মৃত্যুর সংখ্যা ২০০ জন।

আরও পড়ুন:  প্রেসিডেন্টের সাক্ষাৎ পাচ্ছেন রীভা গাঙ্গুলী

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 37
    Shares