প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

হাসপাতাল চিকিৎসা না হলে যে নম্বরে ফোন করার নির্দেশ

45
পড়া যাবে: < 1 minute

করোনা ভাই’রাসে আক্রান্ত কোনো মুমূর্ষু রোগী’কে সর’কারি বা বেসর’কারি হাস’পাতাল ভর্তি না নিলে তাদের ফোন করার আহ্বান জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। সর’কারি বা বেসর’কারি হাসপাতাল’গুলোকে এ নির্দেশ দেওয়া হয়। বৃহস্পতি’বার (৩০ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহা’পরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুল’তানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এমনটা জানানো হয়।

এতে বলা হয়, ‘সর’কারি বা বেসর’কারি হাস’পাতালে কোনো মুমূর্ষু কভিড-১৯ রোগে আক্রান্ত বলে যদি সন্দেহ হয় এবং কোনো কারণে যদি তাকে উক্ত হাস’পাতালে ভর্তি করানো সম্ভব না হয়, সে ক্ষেত্রে উক্ত রোগীকে অপেক্’ষমাণ রেখে স্বাস্থ্য অধিদপ্তরের কভিড-১৯ সমন্বিত নিয়ন্ত্রণ কক্ষের নিম্নোক্ত চারটি নম্বরের যে কোনো’টিতে ফোন করে উক্ত রোগীর চিকিৎসা বা ভর্তি সংক্রান্ত বিষয়ে ফলপ্রসূ পরামর্শ গ্রহণের জন্য নির্দেশ দেওয়া হলো।

আরও পড়ুন:  করোনার সেকেন্ড ওয়েভ শুরু হয়ে গেছে, জানালেন স্বাস্থ্যমন্ত্রী

নিয়ন্ত্রণ কক্ষ থেকে উক্ত রোগীর ভর্তি বা চিকিৎসা বিষয়ে করণীয় সমন্বয় করা হবে’। এতে স্বাস্থ্য অধিদপ্তরের মহা’পরিচালক সম্মতি দিয়েছেন বলেও উল্লেখ করা হয়। নম্বরগুলো হলো- ০১৩১৩৭৯১১৩০, ০১৩১৩৭৯১১৩৮, ০১৩১৩৭৯১১৩৯, ০১৩১৩৭৯১১৪০।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।