প্রচ্ছদ বাংলাদেশ জেলা

আ্যাপের মাধ্যমে কৃষকের কাছ থেকে সরাসরি ধান ক্রয়ে করছে সরকার

25
পড়া যাবে: < 1 minute

করোনা পরিস্থিতি’তেও চলতি বোরো মৌসুমের কৃষকের কাছে সরকারি’ভাবে ধান সংগ্রহের জন্য জোর তৎপরতা শুরু করেছে দিনাজপুর খাদ্য বিভাগ। খাদ্য বিভাগ আ্যাপের মাধ্যমে কৃষকের কাছে ধান ক্রয়ের জন্য মাইকিং করে কৃষক’দের অবগত করার কার্যক্রম আজ বৃহস্পতি’বার থেকে শুরু করেছে। এ সময় লিফলেট বিতরণ করা হয়।

হাতে হাতে পৌছে পৌছে দেয়া হয় আ্যাপের মাধ্যমে কৃষকের কাছে সরাসরি ধান ক্রয়ের জন্য আবেদনের নিয়মাব’লী। করোনা পরিস্থিতিতে কৃষকদের বাঁচাতে তাদের এই প্রচেষ্টা বলে দিনাজপুর সদর উপ’জেলা খাদ্য নিয়ন্ত্রক মো.রেজাউল ইসলাম জানিয়েছেন। তিনি জানান, সদর উপ’জেলার এবার ২ হাজার ৪’শ ৯ মেট্রিক টন বোরো ধান কৃষকের কাছ থেকে সরাসরি ক্রয় করা হবে

আরও পড়ুন:  নবাবগঞ্জে পুলিশের সাথে বন্ধুকযুদ্ধে দুই ডাকাত সদস্য নিহত

প্রচারণা কার্যক্রম’ চলবে মে মাসের ৭ তারিখ পর্যন্ত। আর এ ধান ক্রয় শুরু হবে আগামী ১০ মে মধ্যে। সংগ্রহ অভিযান চলবে,৩১ আগষ্ট পর্যন্ত। আর তাই,করোনা না উপেক্ষা করে চলছে, আ্যাপের’ মাধ্যমে কৃষকের কাছে ধান ক্রয়ের জন্য মাইকিং এ প্র’চারণা। আজ বৃহস্পতিবার ৫ টি ইজি-বাইকের মাধ্যেমে সদর উপ’জেলার বিভিন্ন স্থানে মাইকিং চলে আ্যাপের’ মাধ্যমে কৃষকের কাছে ধান ক্রয়ের ঘোষণা।

এসময় দিনাজ’পুর সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক’ মো.রেজাউল ইসলাম ‘নিজেই উপস্থিত ছিলেন। এ সময় তিনি লিফলেট বিতরণ করেন। হাতে হাতে পৌছে দেন আ্যাপের মাধ্যমে কৃষকের কাছে সরাসরি ধান ক্রয়ের জন্য আবেদনের নিয়মাবলী।

আরও পড়ুন:  জ্ঞান ফিরেছে ইউএনও ওয়াহিদার

এতে কৃষকের ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে বলে জানিয়ে’ছেন, দিনাজ’পুর সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো.রেজাউল ইসলাম। তিনি জানান, ইতিমধ্যে ২ হাজার ৩’শর উপরে আবেদন পড়েছে। ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে কৃষকের। গত আমন মৌসুমে’ আ্যাপের’ মাধ্যমে কৃষকের কাছে সরাসরি’ ধান ক্রয়ের জন্য আবেদন’ পড়েছিলো,৫ হাজার ৮’শ। এবার আরো বাড়বে বলে তিনি আশা করছেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 15
    Shares