প্রচ্ছদ বিশ্ব সংবাদ

ইতালিতে দুর্বল হচ্ছে করোনা

57
পড়া যাবে: < 1 minute

প্রাণ’ঘাতি করোনার থাবায় বিপর্যস্ত ইতালি যেন এক মৃতন’গরী। তবে এবার করোনা ভাই’রাসের এই কালো মেঘেও উজ্জ্বল আলোক’রেখা ইতালিতে। সেইসঙ্গে শোনা যাচ্ছে কিছু আশার পূর্বাভাস, ইতালিতে দুর্বল হচ্ছে করোনা। খুব শীঘ্রই স্বাভাবিক ছন্দে ফিরবে ইতালিতে। আগামী ৪ই মে লক’ডাউন শিথিল হবে। দেশটির বিভিন্ন অঞ্চলে পুনরায় ছন্দে ফিরে আসবে।

দেশটিতে মৃত ও আক্রান্তের সংখ্যা কমে ক্রমশ বাড়ছে সুস্থতার সংখ্যা। প্রতিদিন সুস্থ হয়ে হাস’পাতাল ছাড়ছেন রেকর্ড সংখ্যক করোনা রোগী। গত ২৪ ঘন্টায় দেশটিতে সুস্থ হয়ে হাস’পাতাল ছেড়েছেন দুই হাজার ৩৪৯ জন করোনা রোগী। এ নিয়ে দেশটিতে করোনা থেকে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৭৮ হাজার ২৪৯ জন। দেশটির নাগরিক সুরক্ষা সংস্থা জা’নিয়েছে, মহা’মারী করোনায় গত একদিনে মৃতের সংখ্যা ২৬৯ জন বেড়েছে, যা আগের দিনের চেয়ে কিছুটা’ কম। এই সময়ে নতুন সং’ক্রমণের সংখ্যা ১ হাজার ৯৬৫ জন।

আরও পড়ুন:  প্রতিদিন গড়ে ৬০০ জনের বেশি মানুষ আক্রান্ত হচ্ছে প্রাণঘাতী ভাইরাসে

গত ২১ ফেব্রুয়ারি ‘থেকে করোনা প্রাদুর্’ভাব শুরুর পর এখন পর্যন্ত ইতালিতে মৃতের সংখ্যা ২৮,২৩৬। আর আক্রান্ত দুই লাখ ৭ হাজার ৪২৮ জন। এদিকে মহা’মারী কোভিড- ১৯ ভাইরাস পুরো’পুরি নিয়ন্ত্রন না করে লকডাউন শিথি’লের ঘোষনা করায় সরকার ও বিরোধী দলের মধ্যে’ চলছে নানা বিতর্ক। দেশটির বিভিন্ন এলাকায় খুলতে শুরু করেছে দোকানপাট, রেস্টুরেন্ট।

বই, ‘স্টেশনারি, বাচ্চাদের জামা কাপড়ের দোকান খুলছে। এছাড়া’ কম্পিউটার ও কাগজপত্র তৈরির কাজ শুরুর অনুমতি দেওয়া হয়েছে। আগামী ৪ মে থেকে ইতালিকে’ শিথিল হতে যাচ্ছে লক’ডাউন। দেশটির বিভিন্ন অঞ্চলে সীমিত আকারে উৎপাদন শিল্প, নির্মাণ খাত ও পাইকারি দোকান পুনরায় ‘চালুর প্রক্রিয়া শুরু হতে যাচ্ছে।

আরও পড়ুন:  ট্রাম্প-মেলানিয়ার দ্রুত সুস্থতা কামনা প্রধানমন্ত্রীর

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 54
    Shares