প্রচ্ছদ বাংলাদেশ জেলা

ময়মনসিংহ মেডিকেলে করোনার ৫০০ রোগীকে সেবা দেওয়া হবে

39
পড়া যাবে: < 1 minute

ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাস’পাতালের নতুন একটি ভবনকে করোনা ডেডি’কেটেড হাসপাতাল নির্ধারণের সিদ্ধান্ত হয়েছে। স্বাস্থ্য বিভাগ এ বিষয়ে অনু’মতি দিয়েছে। এখানে ৫০০ রোগীকে চিকিৎসা দেওয়া সম্ভব হবে। শুক্রবার (১ মে) সিভিল সার্জন এবিএম মশিউল আলম এই তথ্য নিশ্চিত করে দেয় বলেন, মঙ্গলবার (২৮ এপ্রিল) জেলা প্রশাসন সম্মেলন কক্ষে করোনা প্রতিরোধ কমিটির এক সভায় এই সিদ্ধান্ত নেয় স্বাস্থ্য বিভাগ।

সিভিল সার্জন আরও জানান, ওই সভায় বক্তারা করোনা পরিস্থিতি নিয়ে বিভিন্ন বক্তব্য তুলে ধরেন। ময়মনসিংহে করোনায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা বৃদ্ধি পাওয়ায় তাদের চিকিৎসার প্রস্তুতি হিসেবে এখনই করোনা ডেডি’কেটেড হাসপাতাল নির্ধারণের কথা বলেন। পরে সভায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের আটতলা নতুন ভবনটিকে করোনা ডেডিকেটেড হাসপাতালে রূপান্তরের প্রস্তাব দেওয়া হয়। ওই সুপারিশ বিবেচনায় নিয়ে শুক্রবার স্বাস্থ্য বিভাগ এই প্রস্তাব অনুমোদনের সিদ্ধান্ত নেয়। তিনি বলেন, ময়মনসিংহে অন্য কোনো সুবিধা’জনক স্থানে সর’কারি ভবন পাওয়া যাচ্ছিল না।

আরও পড়ুন:  ধামায় চাপা করোনা

তাই করোনা ডেডি’কেটেড হাস’পাতাল স্থাপনে বিলম্ব হয়েছে। তবে করোনা প্রতি’রোধে পর্যাপ্ত প্রস্তুতি আছে। পরিস্থিতি আরও খারাপ হতে পারে, এমন আশঙ্কা থেকেই ময়মনসিংহ মেডি’ক্যাল কলেজ হাস’পাতালের নতুন ভবনকে করোনা ডেডিকেটেড হাস’পাতাল করার জন্য বেছে নেওয়া হয়েছে। এখানে ৫০০ রোগীকে চিকি’ৎসা দেওয়া সম্ভব হবে। এর আগে ময়মন’সিংহ শহরের এসকে হাস’পাতালে প্রথমে ৩০ শয্যা ও পরে ৭০ শয্যার আই’সোলেশন ইউনিট প্রস্তুত করা হয়।

একই সঙ্গে সদরের পরানগঞ্জ হাসপা’তালে ৩০ শয্যা এবং মুক্তাগাছার শারীরিক শিক্ষা কলেজে ৫০ শয্যার আইসোলেশন ইউনিট প্রস্তুত আছে। বেসরকারি হাস’পাতাল’গুলোতে আরও ২৪০ শয্যার প্রস্তুতি নেওয়া হয়েছিল। অন্যান্য উপ’জেলা মিলিয়ে সর্বমোট সাড়ে চারশ শয্যা প্রস্তুত রাখা হয়েছে। এ পর্যন্ত ময়মন’সিংহ বিভাগে করোনা আক্রান্ত হয়েছেন ২৮১ জন। তাদের মধ্যে ময়মন’সিংহ জেলায় আক্রান্তের সংখ্যা ১৫২।

আরও পড়ুন:  শান্তিরক্ষা মিশনে কঙ্গো গেলেন ১৮০ নারী পুলিশ সদস্য

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাস’পাতালের উপ-পরিচালক লক্ষ্মী নারায়ণ মজুমদার জানান, করোনা প্রতিরোধ জেলা কমিটির সভার সিদ্ধান্ত মোতাবেক হাসপাতালে নতুন আটতলা ভবন করোনা ডেডিকেটেড করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খুব শিগগিরই নতুন ভবন থেকে রোগীদের সরিয়ে পুরনো ভবনে নেওয়া হবে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 17
    Shares