স্বাস্থ্য’মন্ত্রীর নিজ এলাকায় ২৫০ শয্যা’বিশিষ্ট করোনা ডেডি’কেটিভ হাস’পাতাল চালু

45
পড়া যাবে: < 1 minute

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালে’কের নিজ এলাকা মানিকগঞ্জ জেলা ২৫০ শয্যা’বিশিষ্ট হাস’পাতালে করোনা ডেডি’কেটিভ হাস’পাতাল চালু হয়েছে। শনিবার (২ মে) হাস’পাতালটির পুরানো ভবনের দোতালায় ১ শত শয্যার চিকিৎ’সা কার্য’ক্রম চালু হয়েছে। পুরুষ ও মহিলাদের জন্য রাখা হয়েছে ভিন্ন ভিন্ন ওয়ার্ড। আই’সুলেশন বেড রয়েছে ১৫ টি ও সিসিইউ বেড রয়েছে দুটি। জেলা শহরের হাস’পাতালটিতে করোনায় চিকিৎ’সা সেবা চালু হওয়ায় অনেকটা স্বস্তিতে রয়েছে মানিক’গঞ্জের জনগন।

হাস’পাতালের তত্বাবধায়ক ডা:আসাদুল্লাহ জানান, করোনা চিকিৎসা দিতে আমরা এখন পুরো’পুরি প্রস্তুত রয়েছি। আমাদের ৭৬ জন ডাক্তার, ৯০ জন নার্স এ বিভাগে চিকি’তসায় নিয়োজিত থাকবে। এছাড়া সাধারন রোগের জন্য অন্যন জরুরী সেবা চালু থাকবে। ডাক্তার ও নার্সদের প্রয়ো’জনীয় সুরক্ষা সামগ্রী রয়েছে কিনা প্রশ্নে তিনি বলেন, আমরা সেন্ট্রাল মেডিকেল ড্রাগ সেন্টার (সি’এম’এস’ডি) এর কাছে চাহিদা চেয়েছি । তারা দ্রুত ব্যাবস্থা করবেন বলে আশ্বস্ত করেছেন।

আরও পড়ুন:  করোনা মোকবিলায় বাংলাদেশ সফল হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

এছাড়া আমাদের সিসিইউ বিভাগ পরি’চালনার জন্য টেক’নিকাল সাপোর্ট ও দক্ষ চিকিৎ’সকের সংকট রয়েছে। আমি বিষয়টি জেলা প্রসা’শনের সম্মেলন কক্ষে করোনা সংক্রান্ত মিটিং এ জেলার দায়িত্ব’প্রাপ্ত পানিসম্পদ মন্ত্রানাল’য়ের সচিব কবির বিন আনোয়ার কে বিষয়টি অবহিত করেছি। তিনি আমাকে টেক’নিকাল সাপোর্ট ও দক্ষ চিকিৎসকের বিষয়ে আশ্বস্ত করেছেন। এছাড়া জরুরী চিকিৎসা সেবা ও সরকারী এম্ব্যুলেন্স পেতে তার ০১৭১৬০৬৯১৭৫ নম্বরে যোগাযোগ করতে পারবেন যেকোন ব্যক্তি।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।