প্রচ্ছদ বিশ্ব সংবাদ

বিশ্বের করোনা ভাই’ আক্রান্ত হয়েছে ৩৪ লাখ ৮৩ হাজার ২২৩ জন

42
পড়া যাবে: < 1 minute

মহামারি করোনা ভাই’রাসে আক্রান্ত হয়েছে বিশ্বের ৩৪ লাখ ৮৩ হাজার ২২৩ জন। মারা গেছেন ২ লাখ ৪৪ হাজার ৭৭২ জন। এ ছাড়া আক্রান্ত হওয়ার পর ১১ লাখ ৮ হাজার ৮৮৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বিশ্ব’ব্যাপী করোনা’ভাইরাসের সর্ব’শেষ পরিসংখ্যান জানার অন্য’তম ”ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের” তথ্য অনুযায়ী, বর্তমানে ভাই’রাসটির উপস্থিতি রয়েছে ২১ লাখ ৩০ হাজার ২৩০ জনের শরীরে।

”এদের মধ্যে ২০ লাখ ৭৯ হাজার ৩৭২ জনের শরীরে রয়েছে মৃদু সংক্র’মণ এবং ৫০ হাজার ৮৫৮ জনের অবস্থা গুরুতর। যুক্ত’রাষ্ট্রে ভাই’রাসটি শনাক্ত হয়েছে ১১ লাখ ৬০ হাজার ৭৭৪ জনের শরীরে। সেখানে মারা গেছেন ৬৭ হাজার ৪৪৪ জন। আক্রান্তের সংখ্যায় এর পরের অবস্থানে স্পেনে আক্রান্তের মোট সংখ্যা ২ লাখ ৪৫ হাজার ৫৬৭ জন এবং মৃতের সংখ্যা ২৫ হাজার ১০০ জন। ইতালি’তে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯ হাজার ৩২৮ জন এবং মৃতের সংখ্যা ২৮ হাজার ৭১০ জন”।

আরও পড়ুন:  ঢাকেশ্বরীতে সি আর দত্তকে সর্বসাধারণের শেষ শ্রদ্ধা

বাংলাদেশে ভাই’রাসটি শনাক্ত হয়েছে ৮ হাজার ৭৯০ জনের শরীরে এবং মারা গেছেন ১৭৫ জন। এছাড়া সুস্থ হয়েছেন ১৭৭ জন। উল্লেখ্য গত বছরের ডি’সেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম দেখা দেওয়া প্রাণ’ঘাতী করোনা’ভাইরাস বাংলাদেশ’সহ বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এবং দুই লাখ ৪৪ হাজার ৭৭২ জন রোগী মারা গেছেন। গত ১১ মার্চ করোনা’ভাইরাস সংকট’কে মহা’মারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।