প্রচ্ছদ সংবাদপত্রের পাতা থেকে বাংলা ইনসাইডার

সরকারি চিকিৎসকরা টক শো’তে কোনো মন্তব্য করতে পারবেন না, আসছে নিষেধাজ্ঞা

40
সরকারি চিকিৎসকরা টক শো’তে কোনো মন্তব্য করতে পারবেন না
পড়া যাবে: < 1 minute

সরকারি চিকিৎসকরা টক শো’তে কোনো মন্তব্য করতে পারবেন না। স্বাস্থ্য মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি নির্দেশনা প্রস্তুত করেছে। এই নি’র্দেশনাটি আজ কা’লের মধ্যে জারি হচ্ছে বলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দা’য়িত্বশীল সূত্রগুলো জানিয়েছে। ক’রোনা মো’কাবেলায় প্রথম থেকেই গণমাধ্যমের সঙ্গে লু’কোচুরি করছে স্বাস্থ্য মন্ত্রণালয় এবং গ’ণমাধ্যমের বি’রুদ্ধে অবস্থান গ্রহণ করেছে।

যারাই সত্য তথ্য প্রকাশ করছে, তাদের বিরুদ্ধে শা’স্তিমূলক ব্যবস্থা গ্রহণ করার নীতি নিয়ে এ’গিয়ে যাচ্ছে স্বাস্থ্য মন্ত্রণালয়। সে’ই নী’তির অংশ হসেবেই যারা এন-৯৫ মাস্ক নিয়ে অ’ভিযোগ উত্থাপন করেছিল, সেই দুইজন পরিচালককে ব’দলি করা হয়েছে।

আরও পড়ুন:  শুধু মাধবীর জন্য — দুই

এ’খন কোনো গণমাধ্যমে সা’ক্ষাৎকার বা টকশো’তে উপস্থিত হওয়ার আগে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অ’নুমতি নেওয়ার নি’র্দেশনা জারি করা হচ্ছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অ’নুমতি ছাড়া কোনো অধ্যাপক বা চিকিৎসক কোনো টক শো’তে উপস্থিত থাকতে পারবেন না। টক শো’য়ে উ’পস্থিত হয়ে চি’কিৎসকরা মা’নুষ কীভাবে সুস্থ থাকবে, মা’নুষ কীভাবে রো’গ প্র’তিরোধ ক্ষমতা বাড়াবে বা কীভাবে স্বাস্থ্যসম্মত জীবন-যাপন করবে সে সম্পর্কে প’রামর্শ দিচ্ছেন।

সে’ই সমস্ত বিষয়ে বাধ সেধে স্বাস্থ্য মন্ত্রণালয় আ’রেকটি ভুল সি’দ্ধান্ত নিতে যাচ্ছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এর আগে কুয়েত মৈত্রী হাসপাতালের ক’য়েকজন চি’কিৎসককে ব’হিষ্কার করা এবং হা’সপাতালের দু’জন পরিচালককে অ’ব্যাহতি দেওয়া হয়েছিল। এবার টক শো’তে যাওয়ায় নি’ষেধাজ্ঞা আরোপ করে স্বাস্থ্য মন্ত্রণালয় কার্যত চিকিৎসকদের সাথে যু’দ্ধ ঘো’ষণা করলো। এর ফলে চিকিৎসকদের ম’নোবল ভে’ঙে যাচ্ছে বলে মনে করছেন সংশ্লিষ্ট চিকিৎসকরা।

আরও পড়ুন:  করোনার আতঙ্কে জুমার নামাজের জামাত বাতিল করেছে ইরানের কর্তৃপক্ষ

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।