প্রচ্ছদ এক্সক্লুসিভ

মুসলিম দের জন্য ৮৫ লাখ টাকা দান করলেন ওজিল

39
পড়া যাবে: < 1 minute

পবিত্র রমজান মাস উপ’লক্ষ্যে অসহায়-দুস্থদের খাদ্য ও ইফতারের জন্য আর্থিক সহায়তা দিলেন জার্মানি ও ইংলিশ প্রিমিয়ার ফুট’বল লিগের দল আর্সে’নালের অ্যাটাকিং মিড’ফিল্ডার মেসুত ওজিল। তিন দেশকে ১ লাখ ১ হাজার ডলার দান করেছেন ওজিল। বাংলাদেশি মুদ্রায় যেটা ৮৫ লাখ ২৪ হাজার টাকা। মূলত তিন দেশের দরিদ্র ও অ’সহায় মানুষের খাদ্য ও ইফ’তারের জন্য এই টাকা দিয়েছেন তিনি।

দেশ তিনটি হলো সোমালিয়া, সিরিয়া ও তুরস্ক। তুরস্কের রেড ক্রি’সেন্টের মাধ্যমে এই টাকা দিয়ে তিনটি দেশে খাদ্য ও ইফতার বন্টন করে দেওয়া হবে। এতে সিরিয়া ও তুরস্কে প্রায় ১৬ হাজার মানুষ ইফতার, সন্ধ্যার খাবার ও সেহরি করতে পারবেন। রম’জানের পুরো মাস জুড়েই খাবারের ব্যবস্থা করেছেন ওজিল।

এছাড়া সোমা’লিয়ার রাজধানী মোগা’দিশুতে ৯০ হাজার ইফতার প্যাকেজ বন্টন করা হবে দরিদ্র ও অসহায় মানুষদের মধ্য। এমন মহান উদ্যোগের জন্য ওজিলকে ধন্য’বাদ দিয়েছেন তুরস্কের রেড ক্রিসেন্টের সভা’পতি কেরেম কিনিক। তিনি বলেন, ‘পবিত্র রমজান মাস উপলক্ষ্যে অসহায়-দুস্থ মুসলমা’নদের পাশে দাঁড়ানোর জন্য ওজি’লকে ধন্যবাদ। অতি শিগগিরই আমরা খাদ্য সামগ্রী ও ইফতার বণ্টনের ব্যবস্থা করব।’

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 61
    Shares