প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

করোনা’ভাইরাস কেড়ে নিল আরো এক বিশেষজ্ঞ ডাক্তারের প্রাণ

55
পড়া যাবে: < 1 minute

করোনা’ভাইরাস কেড়ে নিল আরেক চিকিৎসকের প্রাণ। এবার প্রাণ’ঘাতী এই ভাই’রাসে আক্রান্ত হয়ে মারা গেলেন আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের হেমা’টোলজিস্ট ও ল্যাব’রেটরি মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক কর্নেল (অব.) মো. মনিরুজ্জামান।  রবিবার (৩ এপ্রিল) বিকাল সাড়ে পাঁচটায় তিনি মৃত্যুবরণ করেন বলে জানিয়েছে ‘চিকিৎসকসদের’ সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপন্সিবিলিটস (এফডিএসআর)।

হাস’পাতালের মুখপাত্র ডা. এহতেশাম জানিয়েছেন, কর্নেল (অব.) প্রফেসর ডা. মনিরুজ্জামান রবিবার বিকালে কাজ শেষে মিরপুর ডিওএইচএস’র বাসায় ফেরেন। ইফ’তারের আগে গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়া হয়। সেখানে কর্ত’ব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তাৎক্ষনিক তার কোভিড-১৯ পরীক্ষা করা হলে তার পজিটিভ ফলাফল আসে। ডা. এহতেশাম আরও জানান, করোনা পজি’টিভের বিষয়টি সিএমএইচ কর্তৃপক্ষের সঙ্গে টেলি’ফোনে যোগা’যোগের ভিত্তিতে জানা গেছে, কোনও কাগজপত্র এখনও হাতে আসেনি।

আরও পড়ুন:  ৫০টি দেশে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কার কথা জানালেন বিশ্ব স্বাস্থ্য সংস্থা

এদিকে পারি’বারিক সূত্রে জানা গেছে, গত কয়েক’দিন থেকে জ্বর ও বুকে ব্যথা অনু’ভব করছিলেন ড. মনিরুজ্জামান। এক’পর্যায়ে তাকে হাস’পাতালে নেওয়া হয় এবং তিনি সেখানে’ই মারা যান। মারা যাওয়ার পর তার নমুনা সংগ্রহ করলে ক’রোনা পজিটিভ শনাক্ত হয়।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 150
    Shares