দেশবাসীকে ঈদের আগাম শুভেচ্ছা জা‌নিয়ে ”মাননীয় প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা”

79
পড়া যাবে: < 1 minute

করোনা নিয়ে বিভিন্ন জেলার সাথে ভিডিও কন’ফারেন্সে আলাপ’কালে দেশবাসীকে ঈদের আগাম শুভেচ্ছা জা‌নিয়ে ”মাননীয় প্রধা’নমন্ত্রী শেখ হা‌সিনা”। তিনি বলেন, করোনার কারণে এবার রমজান মাস একটু ভিন্নভাবে পালন করতে হচ্ছে। অদৃশ্য এই ভাইরাসের কারণে সব’কিছুতে স্থবিরতা নেমে এসেছে। এসময় তিনি তার শহীদ বাবা-মা ও পরিবারের সদস্যদের জন্য দোয়া চান। এসময় শক্তি’শালী করোনা’ভাইরাসের কাছে কোনো কিছুই কাজে লাগছে না।

ধন-সম্পদ-অর্থ সবকিছুই ব্যর্থ। ধনী-গরিব সবাই একা’কার হয়ে যাচ্ছেন বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী। সোমবার (৪ মে) সকাল ১১টায় রংপুর বি’ভাগের আট জেলার কর্ম’কর্তাদের সঙ্গে ভিডিও কন’ফারেন্সে যুক্ত হয়ে এসব বলেন তিনি। তিনি বলেন, ‘আমাদের দেশের মানুষের যেন কোনো ক্ষতি না হয় সে লক্ষ্য নিয়েই আমরা এগিয়ে যাচ্ছি।

আরও পড়ুন:  জিডিপি নিয়ে বিশ্বব্যাংকের পূর্বাভাস সামঞ্জস্যহীন: অর্থমন্ত্রী

’ প্রধানমন্ত্রী বলেন, ‘নিজে’কে বাঁচাতে সব সময় মাস্ক ব্যবহার করতে হবে। রম’জান মাসে যেন কেনাকাটা করতে পারে এজন্য দোকান’পাট খোলা ও চালু রাখার নির্দেশ দিয়েছি। প্রতিটি জেলায় ছোট খাট শিল্প চালু রাখা’সহ মানুষকে সুরক্ষিত রেখে অর্থ’নীতিকে চালু রাখার ব্যবস্থা করা হয়েছে।’ ঈদের আগে সীমিত আকারে শপিং’মল খোলার ইঙ্গিত দিয়ে তিনি বলেন, ‘ঈদের আগে যেন সবাই কেনা’কাটা করতে পারে সেদিকেও লক্ষ্য রাখছি।

যেন সামা’জিক দূরত্ব বজায় রেখে সবাই কেনা’কাটা করতে পারেন সেদিকে খেয়াল রাখতে হবে।’ তিনি আরও বলেন, ‘নিজেকে সুরক্ষা করতে এবং অন্যকে সুরক্ষা রাখতে সব সময় মাস্ক ব্যবহার করতে হবে। রমজান মাসে যেন কেনাকাটা করতে পারে এজন্য দোকান’পাট খোলা ও চালু রাখার নির্দেশ দিয়েছি। প্রতিটি জেলায় ছোট খাট শিল্প চালু রাখা’সহ মানুষকে সুরক্ষিত রেখে অর্থনী’তিকে চালু রাখার ব্যবস্থা করা হয়েছে।’ উল্লেখ্য, এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১৭৭ জন এবং আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৪৫৫ জন।

আরও পড়ুন:  বাংলাদেশে সিনোভ্যাকের করোনা টিকার ট্রায়াল চালাবে এলএসকে

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 79
    Shares