প্রচ্ছদ বিশ্ব সংবাদ

শর্তসাপেক্ষে গণপরিবহন চালো করছে ভার’ত

52
পড়া যাবে: < 1 minute

কিছু শর্তসাপেক্ষে পরিবহন মালিকরা তাদের কার্য’ক্রম শুরু করতে পারবে বলে জানিয়েছেন ভার’তের কেন্দ্রীয় সড়ক পরিবহন’মন্ত্রী নীতিন গড়কড়ি। বুধবার (৬ মে) বাস ও কার অপা’রেটরস কন’ফেডারেশন অব ইন্ডিয়ার সঙ্গে একটি ভিডিও কন’ফারেন্সে তিনি এ কথা জানান। গড়কড়ি বলেন, খুব তাড়া’তাড়ি গণপরিবহণ চালু হবে।

সেক্ষেত্রে সর’কারের পক্ষ থেকে সুস্পষ্ট গাইডলাইন থাকবে। ভারতের কেন্দ্রীয় সড়ক পরিবহন’মন্ত্রী আরও জানিয়েছেন, বাস ও গাডি চলাচল শুরু হওয়ার পরে সাধারণ মানুষ যাতে সামা’জিক দূরত্ব বজায় রাখেন এবং হাত ধোয়া, স্যানিটাইজিং, মাস্ক পরা ইত্যাদি স্বাস্থ্য’বিধি কঠোরভাবে মেনে চলেন, তার ওপর বিশেষ জোর দিয়েছেন তিনি।

দীর্ঘ’দিনের লক’ডাউনের ফলে বিপুল সংকটের মধ্যে পড়েছে পরি’বহন খাত। কেন্দ্রের কাছে ত্রাণ প্যাকেজে’র দাবি জানি’য়েছেন সং’শ্লিষ্টরা। এ বিষয়ে গড়’কড়ি বলেন, সরকার প’রিবহন শিল্পের সমস্যা সম্পর্কে সম্পূর্ণ’ভাবে অবগত আছে। তাদের সমস্যার সমাধানে সব ধরনের সহায়তা করা হবে বলেও আশ্বস্ত’ করেছেন মন্ত্রী।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।