প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

দেশে প্রথম’বারের মতো কোনো বিদেশি নাগরিক প্রাণ’ঘাতী করোনা’ভাইরাসে আক্রান্ত

79
পড়া যাবে: < 1 minute

দেশে প্রথম’বারের মতো কোনো বিদেশি নাগরিক প্রাণ’ঘাতী করোনা’ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত ওই ব্যক্তি শ্রীল’ঙ্কান নাগরিক। তিনি চট্ট’গ্রামের কর্ণফুলী ইপি’জেডের একটি পোশাক কারখানায় কর্মরত আছেন। বুধবার (৬ মে) চট্ট’গ্রামের স্বাস্থ্য বিভাগ এসব তথ্য জানি’য়েছে। চট্টগ্রাম ভেটে’রিনারি অ্যান্ড অ্যানি’মাল সায়েন্স বিশ্ব’বিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে সকালে ঘোষিত ১২২টি নমুনার ফলা’ফলে এ তথ্য জানা গেছে।

নগরের খুলশী থানার ভার’প্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রনব চৌধুরী বলেন, ‘নগরের দক্ষিণ খুলশীর একটি বাড়িতে শ্রী’লঙ্কার একজন নাগরিক করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। বাড়ি’টি লকডাউন করা হচ্ছে। তিনি আগে থেকেই বাসায় কোয়া’রেনটাইনে আছেন।’ এদিকে, বুধবার রাতে চট্টগ্রামের বিশে’ষায়িত হাস’পাতাল বি’আই’টি’আই’ডিতে ১৯০টি নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ১২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ১১ জন চট্টগ্রামের। যাদের দু’জন ইতি’মধ্যেই মারা গেছেন।

রাত সাড়ে ৯টার দিকে এসব বিষয় নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি। তিনি জানান, আক্রান্তদের একজন সাতকানিয়ার, একজন সীতা’কুণ্ডের, একজন নগরের ফৌজ’দারহাট এলাকার, একজন নগরের বাকলিয়া থানার রাহা’ত্তারপুল এলাকার, একজন বহদ্দারহাট ‘এলাকার, একজন সাগরিকা, দামপাড়া পুলিশ লাইন্সের দুইজন এবং একজন নাসিরা’বাদ এলা’কার বাসিন্দা। তিনি আরও জানান, এছাড়াও নগরের চান্দগাঁও ও চমেকে ভর্তি ঝাল’কাঠির দুই ব্যক্তি মারা গেছেন। পরে তাদের করোনা শনাক্ত হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 20
    Shares