প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

ঈদুল ফিতরের ছুটিতে কর্মস্থল ত্যাগ না করার নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের

39
পড়া যাবে: < 1 minute

এবারের ঈদে অন্যান্যবারের মতো সড়ক-মহসড়কে যান’বাহনের লম্বা সারি দেখা যাবে না। ভোগান্তি আর যান’জটের চি’রচেনা দৃশ্যও দেখা যাবে না। প্রিয়জনের জন্য দীর্ঘ অপে’ক্ষাও থাকবে না গ্রামের বাড়ির স্বজন’দের। করোনা’ভাইরাস পরিস্থি’তির কারণে দেশ স্বাধীন হওয়ার পর এমন নীরস এক ঈদ’ই অপেক্ষা করছে দেশ’বাসীর জন্য। অপর’দিকে, ঈদুল ফিতরের ছুটিতে কর্মস্থল ত্যাগ না করার নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ।

আজ শনিবার (৯ মে) স্বরাষ্ট্র মন্ত্র’ণালয়ের সুরক্ষা সেবা বিভাগ থেকে পাঠানো নির্দেশ’নায় এ তথ্য জানানো হয়েছে। নির্দেশ’নায় বলা হয়ছে, দেশব্যাপী করোনা ভাইরাস মোকা’বেলা এবং এর ব্যাপক বিস্তার রোধে অধিকতর সতর্কতা’মূলক ব্যবস্থা হিসেবে সরকার ২৬ মার্চ থেকে পর্যায়ক্রমে ১৬ মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে। সরকার ঘোষিত সাধারণ ছুটি চলাকালে মন্ত্রিপরিষদ বিভাগ ও জন প্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশ অনুসারে সুরক্ষা সেবা বিভা’গের অধীন অধিদপ্তর সমূহ এবং তাদের অধস্তন অফি’সসমূহ সীমিত পরিসরে খোলা রাখার জন্য অনুরোধ করা হলো।

আদেশে আরও বলা হয়, ছুটি’কালীন সুরক্ষা সেবা বিভাগের অধীন সব অধি’দপ্তরের কর্মকর্তা, কর্মচা’রীদের অবশ্যই স্বাস্থ্য বিভাগের নির্দেশমালা কঠোরভারে মেনে চলতে হবে। জরুরি পরিসেবা যেমন ফায়ার সার্ভিস এবং সংশ্লিষ্ট সেবা কাজে নিয়োজিত যানবাহন ও কর্মীরা এ ছুটির বাইরে থাকবেন। ঈদুল ফিতরের ছুটিতে কেউ কর্মস্থল ত্যাগ করতে পারবেন না।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।