প্রচ্ছদ এক্সক্লুসিভ

ন্যাশনাল ব্যাংকের গাড়ি থেকে রহস্যজনকভাবে ৮০ লাখ টাকা গায়েব

58
পড়া যাবে: < 1 minute

ন্যাশনাল ব্যাংকের গাড়ি থেকে রহস্যজনক’ভাবে ৮০ লাখ টাকা গায়েব হওয়ার অভিযোগ পেয়েছে পুলিশ। রবিবার (১০ মে) দুপুরে কয়েক কোটি টাকা ব্যাগে ভরে পুরান ঢাকার ইসলামপুর থেকে মতি’ঝিলে টাকা নেওয়ার সময় গাড়ি থেকে ওই ৮০ লাখ টাকা গায়েব হয় বলে জানা গেছে। কোতোয়ালি থানার পুলিশ এ ঘটনায় ব্যাংকের একজন নির্বাহী কর্মকর্তা, একজন গাড়িচালক ও দুইজন নিরাপত্তা’কর্মীকে আটক করেছে। পুলিশ বলেছে, ঘটনাটি রহস্য’জনক। আটক চারজনকে জিজ্ঞা’সাবাদ করা হচ্ছে।

পুলিশ জানিয়েছে, টাকা বহনকারী গাড়িটি পুরান ঢাকার বিভিন্ন এলাকায় ন্যাশনাল ব্যাংকের শাখা থেকে টাকা সংগ্রহ করছিল। এ সময় গাড়িতে চালকসহ ব্যাংকের দুইজন অস্ত্রধারী নিরাপত্তাকর্মী ও একজন এক্স’কিউটিভ অফিসার ছিলেন। দুপুরের দিকে বিভিন্ন শাখা থেকে কয়েক কোটি টাকা সংগ্রহ করে ইসলামপুর শাখায় আসে গাড়িটি। ওই শাখা থেকেও টাকা গাড়িতে তোলা হয়। এর’পরই গাড়ি মতিঝিলে ব্যাংকটির প্রধান কার্যালয়ের দিকে রওনা হয়। কিছু দুর আসার পরই গাড়িতে থাকা নিরা’পত্তা কর্মীরা টাকার একটি বস্তা পাওয়া যাচ্ছে না বলে চিৎকার দিয়ে ওঠেন। তাতে ৮০ লাখ টাকা ছিল। ব্যাংক কর্তৃ’পক্ষ থানায় অভিযোগ করে।

এর পরই টাকা বহন’কারী গাড়িতে থাকা চারজনকেই আটক করে কোতো’য়ালি থানায় নেয়া হয়। পুলিশের লালবাগ বিভাগের উপ পুলিশ কমিশনার মুনতাসিরুল ইসলাম জানান, টাকা বহনের সময় গাড়িতে থাকা চার’জনকে থানায় নেয়া হয়েছে। প্রাথমিক জিজ্ঞা’সাবাদে তারা পুলিশের কাছে দাবি করেছেন, গাড়ি থেকে হয়তো কোনো’ভাবে টাকা পড়ে গেছে। বিষয়টি তদন্ত করছে পুলিশ।

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 214
    Shares