প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

প্রতিদিন গড়ে ৬০০ জনের বেশি মানুষ আক্রান্ত হচ্ছে প্রাণঘাতী ভাইরাসে

38
পড়া যাবে: < 1 minute

দিন দিন বিদ্যুৎ গতিতে বাড়ছে দেশে করোনা’র সংক্রমণ। প্রতিদিন গড়ে ৬০০ জনের বেশি মানুষ আক্রান্ত হচ্ছে প্রাণ’ঘাতী এই ভাইরাসে। দেশে সমানতালে বাড়ছে মৃতের সংখ্যা। ঢাকা মেডি’কেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের করোনা ওয়ার্ডে গত ৯ দিনে ৯১ জনের মৃত্যু হয়েছে। হাসপাতাল সূত্রে জানা যায়, ২ মে (শনিবার) সেখানে করোনা আক্রান্ত ও সাস’পেকটেড রোগী ভর্তি শুরু হয়। রোববার (১০ মে) পর্যন্ত সেখানে ৮৯ জন ভর্তি রোগী মারা যান।

আর দুজন মারা যান জরুরি বিভাগে। মোট মৃতের সংখ্যা ৯১। এদের মধ্যে সা’তজন কোভিড-১৯ আক্রান্ত ছিলেন। ঢাকা মেডিকেল কলেজ হাস’পাতালের পরি’চালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন এ বিষ’য়ে বলেন, ‘মৃত্যুর সংখ্যাটি আমি নির্দিষ্ট করে বলতে পারব না। তবে মৃত্যুর সংখ্যা নয়দিনে অনেক। এদের মধ্যে করোনা সাস’পেকটেডের সংখ্যা অনেক বেশি। পাশাপাশি কোভিড-১৯ আক্রান্ত হয়েও মারা গেছে কয়েকজন। হার্টের সমস্যা, শ্বাসকষ্টসহ নানা অসুখ নিয়ে রোগীরা সরাসরি কো’ভিড ইউনিটে ভর্তি হচ্ছে। অনেক হাসপাতাল ঘুরে তারা এখানে আসছে। যে রোগী’গুলো মারা গেছে তাদের সবার অবস্থা

আরও পড়ুন:  করোনার সংক্রমণ ও মৃত্যুহার বাংলাদেশে খুব কম: প্রধানমন্ত্রী

খুব খারাপ ছিল।’ ঢাকা মেডিকেল কলেজ হাস’পাতালের কোভিড-১৯ ইউ’নিটের ওয়ার্ড মাস্টার মোহাম্মদ রিয়াজ জানান, গত নয়’দিনে ঢামে’কের নতুন কোভিড-১৯ হাস’পাতালে মারা গেছে ৯১ জন। গত ২ মে শুরু হয় বার্ন ইউ’নিটে কোভিড রোগী ভর্তির কর্যক্রম। এর’পর থেকে একে একে প্রতি’দিনই মৃত্যুর সংখ্যা বাড়তে থাকে। সে অনু’যায়ী রোব’বার পর্যন্ত ৯১ জন রোগীর মৃত্যু হয়েছে। এদের মধ্যে সাতজন করোনা পজিটিভ। বাকিরা সাস’পেকটেড। তিনি আরও জানান, বর্ত’মানে হাস’পাতালে রোগী ভর্তি আছে ১৯৫ জন। এর মধ্যে আই’সিউতে আছে ১০ জন। এ কয়দিনে রোগী ভর্তি হয়েছিল প্রায় ৬০০ জন।

আরও পড়ুন:  নাজমার জীবনযুদ্ধে : পাশে দাঁড়ালেন ইউএনও নাহিদা বারিক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 58
    Shares