প্রচ্ছদ কৃষি, প্রাণী ও পরিবেশ

করোনা পরিস্থিতিতে অনলাইন ও চার্জ ফ্রি পণ্য ডেলি’ভারি করছে মিল্ক ভিটা

33
পড়া যাবে: < 1 minute

মিল্ক ভিটা বাংলা’দেশের মানুষের হৃদয়ের প্রতি’ষ্ঠান। প্রতিষ্ঠালগ্ন হতে এ প্রতি’ষ্ঠানটি শহরে মানুষের পুষ্টি চা’হিদা পূরণে সমবায় ভিত্তি দুগ্ধ সংগ্রহ ও বিপ’ননন কার্যক্রম চালু করে আসছে। কিন্তু বর্তমানে করোনা মহামারি পরি’স্থিতি বিবে’চনায় এবং গ্রাহক সেবার কথা বিবেচনায় নিয়ে অন’লাইন বিপণন ও চার্জ ফ্রি পণ্য ডেলিভারি কার্যক্রম চালু করেছে মিল্ক ভিটা।

বাংলাদেশ দুগ্ধ উৎপা’দনকারী সমবায় ইউনিয়ন লিমিটেড (মিল্ক ভিটা) দুটো মুখ্য লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে তর’ল দুধ ও দুগ্ধ’জাত পন্য উৎপাদন ও বি’পণন করে আসছে। এক গ্রামের প্রা’ন্তিক কৃষকের উৎপাদিত ন্যায্য মুল্যে’ ক্রয় করা, দুই -গ্রামের সংগ্রিহীত ‘তরল দুধ হতে পাস্তুরিত করে দুধ ও দুগ্ধজাত পন্য শহরের ‘মানুষের জন্য গুণ’গত মান সম্পন্ন করে সরবরাহ করা। এটি বঙ্গবন্ধুর হাতে’ গড়া একটি সরকারী ‘সেবামূলক প্রতিষ্ঠান।

প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শেখ নাদির হোসেন লিপু এবং ব্যবস্থাপনা পরি’চালক অমর চান বনিক এর সুস্পষ্ট দিক’নির্দেশনায় মহা’ব্যবস্থাপক (বিপ্নণ) আবু মো: শরিফুল ইসলাম এবং তোফায়েল আহমেদ এজিএম (প্রশাসন) এর মাধ্যমে এই কার্যক্রম পরিচালিত হচ্ছে। সংশ্লিষ্ট বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যা’লয়ের এটুআই এর বিশেষ ভুমিকা বিদ্যমান।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 21
    Shares