প্রচ্ছদ বিশ্ব সংবাদ

২৪ ঘন্টায় ইতালিতে সুস্থ হলেন প্রায় ৫ হাজার করোনা রোগী

45
পড়া যাবে: < 1 minute

গত ২৪ ঘন্টায় ইতালি’তে ৪ হাজার ৯১৭ জন করোনায় ‘আক্রান্ত রোগী’ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখন পর্যন্ত দেশটি’তে সুস্থ হয়েছেন ১ লাখ ২০ হাজার ২০৫ জন করোনা রোগী। ইতালির সিভিল প্রটেকশন এজেন্সি জানি’য়েছে, গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারি’য়েছেন ২৪২ জন। এনিয়ে’ মোট মৃতের সংখ্যা ৩১ হাজার ৬১০ জনে দাঁড়িয়েছে। ইতালির সিভিল প্রোটেকশন এজেন্সির দেওয়া তথ্য অনুযায়ী, শুক্রবার আক্রান্তের তালিকায় যুক্ত হয়েছেন ৭৮৯ জন।

এ নিয়ে আক্রান্তের’ সংখ্যা দুই লাখ ২৩ হাজার ৮৮৫ জন। এদিকে ইতালি’তে করোনায় সংক্রমণের হার কমতে থাকায় গত সপ্তাহের সোম’বার (৪ মে) থেকে লক’ডাউন শিথিল করা হয়েছে। এরপর থেকে প্রায় দীর্ঘ দুই মাস পর ঘরের বাহি’রে আসার সুযোগ পায় ইতালির নাগরিক’রা। এদিকে আগামী ১৮ মে সোমবার থেকে বার, রেস্টুরেন্ট খুলে দেয়ার কথা রয়েছে।

আরও পড়ুন:  দিল্লিতে করোনার মোকাবিলার লড়াই চালিয়ে যাচ্ছেন ৩২ বছর বয়সী মুসলিম নারী

তবে সামাজিক দূরত্ব বজায় রেখে’ চার স্কয়ার মিটার দূরত্ব রেখে টেবিল সাজানোর ‘নির্দেশ দেয়া হয়েছে। জানা গেছে, সোম’বার (১৮ মে) থেকে ইতালির এক অঞ্চল থেকে আরেক অঞ্চলে ভ্রমণের অনুমতি দেওয়া হবে। এছাড়া আগামী সেপ্টেম্বর মাঝামাঝি সময় থেকে স্কুল খুলে দেয়ার সিদ্ধান্ত’ নেয়া হয়েছে। তবে স্কুলে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হবে।

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 102
    Shares