প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

উপকূলে ঢুকে পড়েছে ঘূর্ণিঝড় আম্পান, মৃতের সংখ্যা ৫

66
পড়া যাবে: < 1 minute

বাংলাদেশের উপ’কূলে ঢুকে পড়েছে ঘূর্ণিঝড় আম্পান। আম্পানের প্রভাবে উপ’কূলের বিভিন্ন স্থানে ঝড়ো হা’ওয়ার সাথে বৃষ্টি হচ্ছে। এতে এরই মধ্যে ৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। মৃতদের মধ্যে দুজন পটুয়াখালীর, দুজন ভো’লার এবং একজন সন্দীপের। ঘূর্ণিঝড় আম্পানের কারণে সাইক্লোন সেল্টারে লোকজনকে নিরাপদে আশ্রয় নিতে প্রচা’রণা কাজ চালাতে গিয়ে সকালে নৌকা ডুবে কলাপাড়া উপজেলার ধানখালী ইউ’নিয়নের সিপিপির টিম লিডার মোঃ শাহ আলম মারা যান।

এদিকে পটুয়াখালীর গলা’চিপার পানপট্টি ইউনিয়নের ৮নং ওয়ার্ডের খরিদা গ্রামে ঘূর্ণিঝড় আম্পানে মো রাশেদ (৫) সন্ধ্যার কিছু আগে আশ্রয় কেন্দ্রে যাবার সময় গাছের ডাল ভেঙ্গে পড়ে নিহত হয়। ভোলার চর’ফ্যাশন উপ’জেলার মানি’কা ইউনিয়নের চর কচ্ছ’পিয়া গ্রামের সিদ্দিক ফকির (৭০) বাড়ির পাশে গাছের নিচে চাপা পড়েন। তাকে উদ্ধার করে হাস’পাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। বিষয়টি নিশ্চিত করে’ছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আ’মিন।

আরও পড়ুন:  এবারও বুকে পেতে ঘূর্ণিঝড় আম্পানের হাত থেকে বাংলাদেশ'কে রক্ষা করেছে সুন্দরবন

এর আগে সকালে চট্টগ্রামে শ্রমিক হিসেবে কাজ করা মোহাম্মদ রাফি’কুল ইসলাম (৩৫) ফিরছিলেন। লক্ষ্মী’পুরের মজু চৌধুরীর ঘাট থেকে ট্রলারে করে ভো’লার ইলিশা ঘাটে আসার পথে মেঘনায় ট্রলার উল্টে নিহত হন তিনি। এছা’ড়া সন্দ্বীপ উপ’জেলায় চরে ঘাস কাটতে গিয়ে সালাউদ্দিন (১৮) নামে এক যুবক জোয়ারের পানিতে হারিয়ে যান। পরে তার লাশ উদ্ধার করে স্থানীয়রা।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 32
    Shares