প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

ঈদের আগে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন আরও ১২১ পুলিশ সদস্য

40
পড়া যাবে: < 1 minute

করোনা থেকে সুস্থ হয়ে উঠে’ছেন আরও ১২১ পুলিশ সদস্য। আজ শুক্রবার বিকা”লে রাজার’বাগ কেন্দ্রীয় পুলিশ হাস’পাতাল থেকে বাড়ি ফিরেছেন। তারা কেন্দ্রীয় পুলিশ হাস’পাতালে চিকিৎসা’ধীন ছিলেন। বিষয়টি নিশ্চিত করে রাজার’বাগ কেন্দ্রীয় পুলিশ হাসপা’তালের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. সাইফুল ইসলাম সানতু জানান, উন্নত চিকিৎসা নিশ্চিত করায় দিন দিন সুস্থ হয়ে উঠ”ছেন করোনা’ক্রান্ত পুলিশ সদস্যরা। করোনা’মুক্ত হয়ে বাড়ি ফিরেছেন আরও ১২১ পুলিশ সদস্য।

এ নিয়ে এখন পর্যন্ত কয়েক ধাপে সুস্থ হলেন পাঁচ শতাধিক করোনা আক্রান্ত পুলিশ সদস্য। হাস’পাতাল কর্তৃপক্ষ করোনা জয়ী এ সকল পুলিশ সদস্য’কে ফুল দিয়ে বিদায় জানান।পুলিশ সদর দপ্তরের সহ’কারী মহা’পরিদর্শক (গণমাধ্যম) মো. সোহেল রানা বলেন, সরকা’রের আইইডিসি’আরের কোভিড-১৯ চিকিৎসা প্রটোকল অনু’যায়ী এ ১২১ জন পুলিশ সদস্যের নমুনা পর’পর দুবার পরীক্ষা করা হয়। উভয় পরীক্ষা”র ফলা’ফল নেগেটিভ আসায় চিকিৎস’করা তাদেরকে করোনামুক্ত ও সুস্থ ঘোষণা করে হাস’পাতাল ত্যাগের ছাড়পত্র দেন।

আরও পড়ুন:  রফিক-উল হককে নিয়ে যে প্রশ্নের উত্তর নেই

উল্লেখ্য, বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) করোনাক্রান্ত পুলিশ সদস্যদের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দি’য়েছেন। তাদের চিকিৎসা’সেবার জন্য গঠিত হয়েছে ‘বিশেষ টিম’। কেন্দ্রীয় পুলিশ হাস’পাতাল ও বিভাগীয় পুলিশ হাস’পাতাল ছাড়াও রাজধানী ঢাকা এবং ঢাকার বাইরে বি’ভাগীয় শহরে আধুনিক চিকিৎসা সুবিধা’সম্পন্ন বেসর’কারি হাসপাতালে করোনাক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসা করা হচ্ছে। ফলে আক্রান্ত পুলিশ সদস্যরা দ্রুত সুস্থ হয়ে উঠছেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।