প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

নিজস্ব পরিবহন করে গ্রামের বাড়ি যাওয়া যাবে

45
পড়া যাবে: < 1 minute

ঈদুল ফিতর উদযাপন করতে যাঁরা গ্রামের বাড়ি যেতে চান, তাঁ’রা নিজস্ব পরিবহন ব্যবস্থায় যেতে পারবেন বলে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে। বলা হচ্ছে, বাড়ি ফিরতে তাঁদের বা’ধার সম্মুখীন হতে হবে না। আজ শুক্রবার (২২ মে) বেলা ১১টার দিকে ঢাকা মহানগর পুলিশের মিরপুর ডিভিশনের দারুস সালাম’ জোনের এ’ডিসি মাহমুদা আফরোজ লাকী ও যাত্রা’বাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেন।

আজ সকাল থেকেই ঢাকার বিভিন্ন প্রবেশমুখে রাজধানী’তে প্রবেশ ও বের হওয়ায় কড়াকড়ি নেই। সড়িয়ে নেয়া হয়েছে পুলিশের চেষ্ক পোস্টগুলো। তবে বন্ধ থাকছে গণপরিবহন। আসন্ন ঈদ উপলক্ষে সাধারণ মানুষ ‘নিজস্ব পরিবহনে ফিরছেন গ্রাম কিংবা যেকোনো স্থানে। তবে গণপরিবহন নেই। নিজস্ব পরি’বহন ব্যবহার করে চলা’চল করছে মানুষ। এর আগে, ১৭ই এপ্রিল করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণের মুখে জনসমাগম এড়াতে রাজ”ধানী থেকে যাতায়াত বন্ধের নিষেধাজ্ঞা দিয়েছিল ডিএমপি। এদিকে, রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। এই ঘাটে সাধা’রণ মানুষের ফেরি পারাপারে তেমন কোনও কড়াকড়ি দেখা যায়নি। ফেরি চলছে ১৩টি।

এতে পণ্যপরিবহণ ও জরুরি সেবার যানবাহনের পাশাপাশি রয়েছে ব্যক্তি’গত গাড়িও। রয়েছে ঘরমু’খো মানুষের চাপ। মানিকগঞ্জের পাটুরিয়া ফেরি’ঘাটেও একই চিত্র। এই ঘাটেও অন্যান্য পরিবহণের পাশা’পাশি রয়েছে সাধারণ যাত্রীর চাপ। মুন্সিগঞ্জে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে চলছে ১১টি ফেরি। ঘাটের মাদারী’পুরের অংশে পারা’পারের অপেক্ষায় আছে দেড় শতাধিক যানবাহন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 1
    Share