প্রচ্ছদ বাংলাদেশ জেলা

যাত্রীরা ফেরিতেই পারি দিচ্ছে পদ্মা নদী

47
পড়া যাবে: < 1 minute

দক্ষিণ বঙ্গের ২১ জেলার একমাত্র প্রবেশদ্বার মুন্সীগঞ্জের লৌহ’জংয়ের শিমুলিয়া কাঠাল’বাড়ী নৌ রুট দিয়ে ঈদে ঘরে ফিরছে মানুষ। গত শুক্রবার রাত থেকে নৌ পরিবহন মন্ত্রনালয়ের নির্দেশে শিমুলিয়া-কাঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল চালু করে বি’আই’ডাব্লিউ’টিসি ও বি’আই’ডাব্লিউটিএ কর্তৃপক্ষ। আজ রবিবার (২৪ মে) সকাল থেকে ঘাট এলাকায় ছোট ছোট পরিবহন ফেরি পারা’পার হতে দেখা গেছে।

তবে ঘাট এলাকায় কোন যাত্রী’বাহী পরিবহন নেই। লঞ্চ এবং সি বোট চলা’চল বন্ধ থাকায় যাত্রীরা ফেরি’তেই পারি দিচ্ছে পদ্মা নদী। অন্যদিকে ঈদকে সামনে রেখে ঘাট এলাকায় ব্যাপক নিরাপত্তা জোর’দার করেছে মুন্সী’গঞ্জ জেলা পুলিশ। বি’আই’ডব্লিউটিসি’র শিমু’লিয়া ঘাটের সহ’কারি ব্যবস্থাপক (বানিজ্য) মোহাম্মদ ফয়সাল জানান, শিমুলিয়া-কাঠাল’বাড়ী নৌরুটে বর্ত’মানে ৪টি রো রোসহ ১৫টি ফেরি চলাচল করছে।

ভোর থেকেই যাত্রীদের অত্যধিক চাপ লক্ষ্য করা গেছে। তবে বেলা বারার সাথে সাথে যাত্রীর চাপ কমেছে। ঘাটে পারা’পারের অপেক্ষায় নেই কোন গাড়ী ঢাকা থেকে মাইক্রোবাস প্রাইভেটকার এসে সরাসরি ফেরিতে উঠতে পারছেন বলে জানান তিনি।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 53
    Shares