প্রচ্ছদ বাংলাদেশ জেলা

এনজিও কর্মীকে শ্বাসরোধ করে হত্যা করেছে দুর্বৃত্তরা

52
পড়া যাবে: < 1 minute

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায় সাইফুল ইসলাম (৩৮) নামে এক এনজিও কর্মীকে শ্বাসরোধ করে হত্যা করেছে দুর্বৃত্তরা। সোমবার ঈ‌দের দিন সকালে উপজেলার সীমান্তবর্তী কুতুবপুর বিজিবি ক্যাম্প সংলগ্ন এক‌টি বাগা’ন থেকে তার মর’দেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় সন্দেহভাজন দুইজনকে আটক করেছে পুলিশ। নিহত সাইফুল ইসলাম উপ’জেলার কার্পা’সডাঙ্গা ইউ’নিয়নের পীরপুরকুল্লা গ্রামের আব্দার হোসেনের ছেলে ও এনজিও ব্র্যাকের চাঁপা’ইনবাবগঞ্জ শাখার মাঠ কর্মী।

নিহতের পরিবার ও স্থানীয়রা জানায়, গত ২৪ মে রবি’বার বিকালে ঈদের বাজারের জন্য মাংস কিনতে বাড়ি থেকে বের হয় সাইফুল। তারপর থেকেই সে নিখোঁজ ছিল। পরে রাতে’ই প‌রি’বা‌রেন লোকজন বিষয়টি পুলিশকে জানায়। পরদিন সোমবার (২৫ মে) ঈ‌দের সকালে পার্শ্ববর্তী কুতুবপুর বিজিবি ক্যাম্প সংলগ্ন একটি বা’গানে মর’দেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয় স্থানীয় কৃষকরা। সংবাদ পে‌য়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সাইফুলের মরদেহ দুপু‌রে উদ্ধার করে ময়না তদন্তের জন্য থানায় নি‌য়ে‌ছে।

অন্য’দিকে সহকারী পুলিশ সুপার (দামুড়হুদা-জীব’ননগর সার্কেল) আবু রাসেল ও দামুড়হুদা ম‌ডেল থানার অফিসার্স ইনচার্জ (ওসি) আব্দুল খালেক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সহকারী পুলিশ সুপার (দামুড়হুদা-জীবননগর সার্কেল) আবু রাসেল লাশ উদ্ধা’রের বিষয়টি নিশ্চিত করে জানান, সাই’ফুল ইস’লামের গলায় রক্ত জমাট বাঁধার লাল দাগ আছে। মর‌দেহ উদ্ধারের সময় নাক ও কান দিয়ে রক্ত বের হচ্ছিল। এতে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তাকে শ্বাস’রোধ করে হত্যা করা হয়েছে। ময়না তদন্ত রিপোর্টের পর প্রকৃত রহস্য উদ’ঘাটন হবে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।