প্রচ্ছদ বাংলাদেশ ঘটনা-দুর্ঘটনা

রাজধানীর গুলশানে ইউনাইটেড হাসপাতালে আ’গুন, ৫ ক’রোনা রো’গী নি’হত

50
রাজধানীর গুলশানে ইউনাইটেড হাসপাতালে আ’গুন
পড়া যাবে: < 1 minute

রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে অ’গ্নিকা’ণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ৪৫ মিনিটের মধ্যে আ’গুন নি’য়ন্ত্রণে আনেন। সেখান থেকে পাঁচজনের মৃ’তদে’হ উ’দ্ধার করা হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্তৃপক্ষ।

তাঁরা সবাই ক’রোনা সন্দেহভাজন রো’গী হিসাবে হাসপাতালের আইসোলেশন ই’উনিটে চিকিৎসাধীন ছিলেন। বুধবার (২৭ মে) রাত পৌনে ১০টার পরে হাসপাতালটিতে অ’গ্নিকা’ণ্ডের সূচনা হয় বলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পক্ষ থেকে জানানো হয়েছে।

রাত সাড়ে ১০টার দিকে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা কামরুল আহসান বলেন, অ’গ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট গিয়ে কাজ শুরু করে। সোয়া ১০টার দিকে আ’গুন নি’য়ন্ত্রণে আসে। এরপর রাত পৌনে ১১টার দিকে নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা রাজু আহমেদ বলেন, সেখান থেকে পাঁচজনের ম’রদে’হ উ’দ্ধার করা হয়েছে।

এ ব্যাপারে ইউনাইটেড হাসপাতালের কমিউনিকেশনস অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট বিভাগের প্রধান শাগুফা আনোয়ার রাত সাড়ে ১০টার দিকে বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে হাসপাতালের আইসোলেশন ইউনিটে অ’গ্নিকা’ণ্ডের সূত্রপাত হয়। ক’রোনা সন্দেহভাজন রোগীদের চিকিৎসা দেওয়ার জন্য হাসপাতালের বহিরাঙ্গণে আইসোলেশন ইউনিট তৈরি করা হয়েছিল। সেখানেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 29
    Shares