প্রচ্ছদ বাংলাদেশ জেলা

করোনাভাইরাসে চট্টগ্রামে মোট আক্রান্ত ২২০০

38
পড়া যাবে: < 1 minute

চট্টগ্রামে ৬০২ জনের নমুনা পরীক্ষা করে আরও ২১৫ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে চট্টগ্রাম মহানগরের ১৮২ জন ও উপজেলা পর্যায়ে ৩৩ জন রয়েছেন। এ নিয়ে চট্টগ্রামে ২ হাজার ২০০ জনের করোনা’ভাইরাস শনাক্ত হয়েছে। বুধবার (২৭ মে) দিবাগত রাতে চট্ট’গ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান। তিনি জানান, বুধ’বার চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৫৯ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ১৩৮ জনের করোনা পাওয়া গেছে। এর মধ্যে মহানগর এলাকার ১২৯ জন আছেন। বাকি ৯ জন বিভিন্ন উপজেলার।

এছাড়া বুধবার বি’আই’টি’আই’ডিতে ২০৯ টি নমুনা পরীক্ষা করে ৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে ৩৭ জন নগরের ও ১ জন বিভিন্ন উপজেলার।এদিকে চট্টগ্রাম ভেটে’রিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১০০ জনের পরীক্ষা করে ৩৬ জনের করোনা পাওয়া গেছে। এর মধ্যে ১৬ জন নগরের ও ২০ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। কক্স’বাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩৪ জনের পরীক্ষা করে লোহা’গাড়ার তিনজনের করোনা শনাক্ত হয়েছে।

সিভিল সার্জন জানিয়েছেন, চট্টগ্রামের বিভিন্ন উপ’জেলায় নতুন শনাক্ত ৩৩ জনের মধ্যে লোহা’গাড়ার ৩ জন, সাত’কানিয়ার ১ জন, চন্দনাইশের ১২ জন, পটিয়ার ৪ জন, বোয়া’লখালীর ২ জন, রাঙ্গুনিয়ার ২ জন, রাউজানের একজন, হাটহাজারীর ৮ জন আছেন। চট্টগ্রামে এ পর্যন্ত ২ হাজার ২০০ জনের মধ্যে করোনা’ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে মহানগর এলাকায় ১ হাজার ৭৪১ জন ও উপজেলা পর্যায়ে ৪৫৯ জন আছেন। চট্টগ্রামে এখন পর্যন্ত মারা গেছেন অন্তত ৬১ জন। সুস্থ হয়েছেন ১৯১ জন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 32
    Shares