প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

আজ থেকে শুরু এস’এস’সি ও সম’মানের পরীক্ষার ফল পুন’র্নিরীক্ষার আবেদন

34
পড়া যাবে: < 1 minute

২০২০ সালের মাধ্যমিক স্কুল সার্টি’ফিকেট (এস’এস’সি) ও সম’মানের পরীক্ষার ফল পুন’র্নিরীক্ষার আবেদন শুরু হচ্ছে আজ সোম’বার (১ জুন)। যারা ফল আশা’নুরূপ বলে মনে করবেন না, তারা এই পুন’র্নিরীক্ষার আবেদন করতে পারবেন। আন্তঃ’শিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি সূত্রে জানা গেছে, এস’এম’এসের মাধ্যমে ১ জুন থেকে ৭ জুন পর্যন্ত ফল পুনর্’নিরীক্ষার আবেদন করা যাবে।

টেলিটক নম্বর থেকে RSC <স্পেস> বোর্ডের নামের প্রথম তিন অক্ষর <স্পেস> রোল নম্বর <স্পেস> বিষয় কোড লিখে পাঠিয়ে দিতে হবে ১৬২২২ নম্বরে। একই এস’এম’এসে একাধিক বিষয়ের জন্য আবেদন করা যাবে। এ ক্ষেত্রে বিষয় কোড পর্যায়ক্রমে ‘কমা’ দিয়ে লিখতে হবে। ফিরতি এস’এম’এসে চার্জের অংক জানিয়ে একটি পিন নম্বর (পার্সো’নাল আইডেন্টিফিকেশন নম্বর) দেওয়া হবে।

এতে রাজি থাকলে RSC <স্পেস> YES <স্পেস> পিন নম্বর <স্পেস> যোগা’যোগের জন্য একটি মোবাইল নম্বর লিখে ১৬২২২ নম্বরে এস’এম’এস পাঠাতে হবে। প্রতিটি বিষয় ও প্রতি পত্রের জন্য ১২৫ টাকা হারে চার্জ কাটা হবে। যেসব বিষয়ের দুটি পত্র (প্রথম ও দ্বিতীয় পত্র) রয়েছে, সেসব বিষয়ের ফল পুনঃ’নিরীক্ষার আবেদন করলে মোট ২৫০ টাকা ফি কাটা হবে। প্রকা’শিত ফলে দেখা গেছে, এবারের এস’এস’সি ও সম’মানের পরীক্ষায় গড় পাসের হার ৮২ দশমিক ৮৭ শতাংশ। পরীক্ষা শুরু হয় ৩ ফেব্রুয়ারি, শেষ হয় ২৭ ফেব্রুয়ারি। ২৯ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চের মধ্যে ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 22
    Shares