প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

ইমামে আহ’লে সুন্নাত খ্যা’ত পীরে কামেল কাজী আল্লা’মা নুরুল ইসলাম হাশেমী আর নেই

38
পড়া যাবে: < 1 minute

ইমামে আহ’লে সুন্নাত খ্যা’ত পীরে কামেল কাজী আল্লা’মা নুরুল ইসলাম হাশেমী আর নেই। (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার (২ জুন) ভোর ৫ টায় চট্টগ্রামের আগ্রাবাদে মা ও শিশু হাস’পাতালের আ’ইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। চট্টগ্রাম মা ও শিশু হাস’পাতাল পরিচালনা পর্ষদের সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেন গণ’মাধ্যমকে জানান, ‘গত ৩০ মে আল্লামা হা’শেমী হুজুরকে ভর্তি করানো হয়।

তিনি বার্ধক্য’জনিত না’না রোগসহ হৃদরোগে আক্রান্ত ছিলেন। আই’সিইউ সাপোর্টও দিয়েছিলাম আমরা।’ আল্লামা হাশেমীর মৃত্যু’তে গভীর শোক ও শ্রদ্ধা জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর’পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। এর আগে গত শনিবার সকালে গুরুতর অসুস্থ হয়ে পড়েন আল্লামা নুরুল ইসলাম হাশেমী। সে সময় চিকিৎসার জন্য নগরীর বিভিন্ন হাসপাতালে নিয়ে গেলেও শ্বাস’কষ্টের রোগী অজুহাতে তাকে ভর্তি করতে অ’পারগতা প্রকাশ করে। পরে গুরুতর অবস্থায় নগরের আগ্রাবাদ মা ও শিশু হাস’পাতালের আই’সিইউতে ভর্তি করা হয়।

কাজী নুরুল ইসলাম হাশেমীর বা’ড়ি বায়ে’জিদ বোস্তামী থানার বটতলা এলাকায়। তিনি আহলে সুন্নাত ওয়াল জামা’য়াত বাংলাদেশের ইমাম। এছাড়া প্রবীণ আলেম হিসেবে তিনি সবার কাছে পরিচিত। সারা’দেশে তার লাখো মুরিদ রয়েছেন। এছাড়া বেশ কয়েকটি মাদরাসার প্রতি’ষ্ঠাতা কাজী নুরুল ইসলাম হাশেমী। জানা গেছে, আল্লামা কাজী নুরুল ইসলাম হাশেমী তিনি দীর্ঘ’দিন ধরে শ্বাসকষ্টে ভুগছিলেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।