প্রচ্ছদ বাংলাদেশ জেলা

করোনা ভাইরাস থেকে মুক্ত হয়েছেন ৭৫ বছর বয়সী এক বৃদ্ধা

32

পড়া যাবে: < 1 minute

টাঙ্গাইলের ঘাটাইলে করোনা ভাইরাস থেকে মুক্ত হয়েছেন ৭৫ বছর বয়সী এক বৃদ্ধা। তার নাম সর’বানু। মঙ্গল’বার (২ জুন) ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কম’প্লেক্সের মেডিকেল অফি’সার (রোগ নিয়ন্ত্রণ) ডা. মো মমিনুল হাসান হিমেল ওই বৃদ্ধের ছাড়’পত্র দেয়ার বিষয়টি নিশ্চিত করে’ছেন। সুস্থ হওয়া সর’ভানু ঘাটা’ইল উপ’জেলার সংগ্রাস’পুর ইউ’নিয়নের কাউয়া’টেঙ্গর গ্রামের মোঃ নুর মোহাম্মদের স্ত্রী। উপজেলা স্বাস্থ্য কম’প্লেক্স তার নমুনা সংগ্রহ করে পরী’ক্ষার পর ফলা’ফলে জানা যায় তিনি করোনা আক্রান্ত।

পরে গত ১৪ মে উপ’জেলা স্বাস্থ্য কম’প্লেক্সের বিশেষ টিমের তত্ত্বাব’ধানে তাকে তার বাড়ী থেকে উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য টাঙ্গাইল জেনারের হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানেই তিনি চিকিৎসাধীন ছিলেন। ডাক্তার’দের নিবিড় তত্ত্বাবধানে চিকিৎসা শেষে সুস্থ হয়ে অবশেষে বাড়ি ফিরলেন সরবানু। টাঙ্গাইল ২৫০ শয্যা বিশিষ্ট জেনা’রেল হাস’পাতাল সূত্রে জানা যায়, করোনায় আক্রান্ত সর’বানুর নমুনা সর্বশেষ গত ২৮ মে ঢাকার মহা’খালী আই’পি’এইচ সেন্টারে ‘পাঠানো হয়।

আরও পড়ুন:  শিক্ষকরা সমাজের আলোকিত মানুষ তাদের দ্বারাই আগামী প্রজম্ম আলোকিত হবে

পরে গতকাল সোমবার (১ জুন) প্রাপ্ত ফলা’ফলে তার করোনা নেগে’টিভ আসে। ফল’শ্রুতিতে গত মঙ্গল’বার হাসপাতাল কর্তৃ’পক্ষ তার ছাড়’পত্র প্রদান করে। সরবানু বলেন, করোনা ধরা পড়ার পর আমাকে একা থাকতে হয়েছে। এই বয়সে একা থাকা খুবই কষ্টক’র। তবুও একাই লড়ে গেছি। সব সময় পরিবার, চিকিৎস’কদের পাশে পেয়েছি। শুরুর দিকে কিছুটা ভয় পেলেও পরে কখনও মনোবল হারা’ইনি। এই বয়সে করোনা জয় তাকে আত্ম’বিশ্বাসী করেছে বলে তিনি মনে করছেন। তিনি আরও জানান, তার শরীরে বার্ধক্য’জনিত নানা রোগ রয়েছে।

এসব নিয়েই তিনি করোনা জয় করলেন। মনোবল থাকলে যে কেউ করোনা জয় করতে পারবেন। করোনা’য় আত’ঙ্কিত না হওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি। ঘাটাইল উপ’জেলা স্বাস্থ্য কম’প্লেক্সের মেডি’কেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. মো মমিনুল হাসান হিমেল জানান, আল্লাহ’পাকের অশেষ রহমত আর ডাক্তার’দের সেবায় বৃদ্ধ সরবানু এখন সুস্থ হয়ে বাড়ী ফিরেছে। করোনা নিয়ে আতঙ্ক নয় বরং সঠিক চিকিৎসার ব্যবস্থা করতে হবে বলে জানান তিনি। উল্লেখ্য, ঘাটাইলে গত’কাল মঙ্গল’বার পর্যন্ত প্রাপ্ত সর্বশেষ খবরে মোট ১৪ জন করোনা ভাইরা’সে আক্রান্ত হয়েছেন। তারা নানা যায়’গায় চিকিৎসা নিচ্ছেন। আর করোনা আক্রান্ত হয়ে ঘাটা’ইলে এ পর্যন্ত দুইজন মৃত্যুবরণ করেছেন।

আরও পড়ুন:  বেইজিংয়ে বাজার থেকে নতুন করে করোনা সংক্রমণ,আবারো লকডাউনের কব্জায় রাজধানী

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 95
    Shares